Dhaka Blast: ভরসন্ধ্যায় বাংলাদেশের রাজধানী ঢাকায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত অন্তত ৬, আতঙ্ক গোটা দেশে

মগবাজারের বিস্ফোরণস্থলের ছবি।

(Dhaka Blast): এই বিস্ফোরণে ঘটনাস্থলেই ৬ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা অন্তত ৪২। এদের মধ্যে অন্তত ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

  • Share this:

    #ঢাকা: বিস্ফোরণে কেঁপে উঠল বাংলাদেশের রাজধানী ঢাকা (Dhaka Blast)। আজ রবিবার সন্ধ্যে সাতটা নাগাদ বাংলাদেশের রাজধানী ঢাকার মগবাজার ওয়ারলেস গেট এলাকায় তীব্র বিস্ফোরণ হয়। সূত্রের খবর এই বিস্ফোরণে ঘটনাস্থলেই ৬ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা অন্তত ৪২। এদের মধ্যে অন্তত ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

    প্রশাসনের তৎপরতায় আহতদের আপাতত ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। ঠিক কী ভাবে এই বিস্ফোরণ ঘটল, বিস্ফোরণের পিছনে কেউ জড়িত কিনা তা এখনও জানা যায়নি। তবে একটি এয়ারকন্ডিশনে বিস্ফোরণ ঘটে থাকতে পারে বলে অনুমান দমকল বাহিনীর। ঘটনাস্থলে  ইতিমধ্যেই দমকলের ১৪টি ইউনিট নাগাড়ে কাজ করছে।

    প্রত্যক্ষদর্শীদের মতে , মগবাজার ফ্লাইওভারের কাছাকাছি একটি ট্রান্সফর্মার সশব্দে বেজে ওঠে। বিকট শব্দে গোটা এলাকা কেঁপে ওঠে। সেই সময়ে ওই এলাকায় যাতায়াত করা বহু পথচারী আহত হন। দমকল বাহিনীর প্রাথমিক অনুমান নিকটবর্তী কোনও একটি ভবনের এয়ার কন্ডিশনার বিস্ফোরণ হয়েছে, সেই আগুন ছড়িয়েছে ট্রান্সফর্মারে।

    উল্লেখ্য আগামী কাল থেকেই বাংলাদেশ শাটডাউন জারি হচ্ছে। প্রশাসনের জারি করা বিধি-নিষেধ অনুযায়ী বেশিরভাগ পরিষেবা বন্ধ থাকবে কাল থেকে। বন্ধ থাকবে যান চলাচলও। এই পরিস্থিতিতে পার্শ্ববর্তী জেলাগুলি থেকে কর্মসূত্রে ও অন্যান্য প্রয়োজনে ঢাকায় আসা মানুষ আজ বাড়ি ফিরছিলেন তাড়াহুড়ো করেই। বাংলাদেশের রাস্তাঘাট অন্যান্য দিনের তুলনায় এ দিন তাই অনেক বেশি ব্যস্ত ছিল। তার মধ্যে ঘটে গেল এই বড় দুর্ঘটনা।

    বাংলাদেশের সংবাদপত্রগুলি থেকে প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, ওয়ারলেস গেটের কাছে যে ভবনটিতে বিস্ফোরণ হয়েছে তার নিচতলাটি প্রবল ক্ষতিগ্রস্ত হয়েছে। যে কোনও মুহূর্তে ভবনটি ভেঙে পড়তে পারে। ওই ভবনে বেশ কয়েকটি দোকান ছিল, যার সম্পূর্ণ ধ্বংস হয়ে গিয়েছে। বিস্ফোরণের কারণ নিয়ে এখনও  ধন্দে বাংলাদেশ প্রশাসন।

    Published by:Arka Deb
    First published: