অনলাইনে কেনা আলমারি থেকে মিলল গুপ্তধন ! ঘটনা ঘিরে শোরগোল

representative image

  • Share this:

    #রোমানিয়া: হাতে মোবাইল থাকা মানেই খুটখুট চলছে ! অনলাইন শপিং ছাড়া একদিনও যেন বৃথা! জুতো থেকে জাজিম... কেনাকাটা চলছে তো চলছেই! তবে অনলাইন শপিং থেকে গুপ্তধন লাভ ? এমনটাও আবার হয় নাকি ? এ যেন আরব্য রজনীর গল্প!

    গল্পকথা মনে হলেও, বাস্তবে কিন্তু ঠিক এমনটাই ঘটেছে! কীভাবে ? তবে খোলসা করেই বলা যাক! রোমানিয়ায় বছর ৩৩-এর এক যুবক অনলাইনের মাধ্যমে একটি ছোট আলমারি কিনেছিলেন  আর তার মধ্যেই পেয়ে গেলেন গুপ্তধন। সে দেশেরই অ্যারাডের এক ব্যক্তির থেকে তিনি সেই আলমারিটি কিনেছিলেন।

    বেলজিয়ামের একটি নির্মাণ সংস্থার কর্মী ওই যুবক তো আলমারিটা কিনে বাড়িতে আনলেন! এবার আলমারি খুলতেই চিচিং ফাঁক! ভিতরে দিব্য সোভা পাচ্ছে একটা ধাতব বাক্স! কৌতূহলবসত বাক্সটা খুলতেই চোখ কপালে! ভিতরে সাজানো থরে থরে টাকা! গুনে দেখা যায় টাকার অঙ্ক ভারতীয় মুদ্রায় ৭৮ লক্ষ টাকা।

    এত টাকা চোখের সামনে দেখে আনন্দের বদলে চিন্তাই শুরু হল যুবকের! যদি বিষয়টি জানাজানি হয়ে যায়! যদি কোনও দুষ্কৃতী এসে সব কেড়ে নেয়। যদি পরিবারের ক্ষতি হয়! কাজেই, সন্ধান শুরু করলেন টাকার আসল মালিকের । অবশেষে তাঁকে খুঁজেও পেলেন! বলা বাহুল্য, টাকা পেয়ে তিনি যারপরনায়ি আপ্লুত, একইসঙ্গে কৃতজ্ঞ। কৃতজ্ঞতাস্বরূপ প্রায় আট লক্ষ টাকা উপহার দেন ওই যুবককে।

    আরও পড়ুন-অবাস্তব হলেও সত্যি ! কেজি দরে বিক্রি হচ্ছে টাকা !

    First published: