ফের বিয়ে করছেন জেফ বেজোসের প্রাক্তন স্ত্রী ম্যাকেঞ্জি স্কট! যদিও পাত্র তুলনায় গরিব!

ফের বিয়ে করছেন জেফ বেজোসের প্রাক্তন স্ত্রী ম্যাকেঞ্জি স্কট! যদিও পাত্র তুলনায় গরিব!

ম্যাকেঞ্জির দ্বিতীয় স্বামী বেসরকারি স্কুলের এক সাধারণ শিক্ষক। নাম ড্যান জিয়েট (Dan Jewett)।

ম্যাকেঞ্জির দ্বিতীয় স্বামী বেসরকারি স্কুলের এক সাধারণ শিক্ষক। নাম ড্যান জিয়েট (Dan Jewett)।

  • Share this:

#ওয়াশিংটন: ফের সংবাদ শিরোনামে Amazon কর্তা জেফ বেজোসের (Jeff Bezos) প্রাক্তন স্ত্রী ম্যাকেঞ্জি স্কট (MacKenzie Scott)। আমেরিকার জনপ্রিয় লেখিকা ও সমাজসেবিকা ম্যাকেঞ্জি বিচ্ছেদের ২ বছরের মাথায় ফের বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন। তবে পাত্র বিশ্বের ধনীদের তালিকায় নেই। ম্যাকেঞ্জির দ্বিতীয় স্বামী বেসরকারি স্কুলের এক সাধারণ শিক্ষক। নাম ড্যান জিয়েট (Dan Jewett)।

সম্প্রতি তাঁদের বিয়ের খবর নিজেই পোস্ট করে জানিয়েছেন ম্যাকেঞ্জি। তবে বিয়ের দিনক্ষণ নিয়ে বিস্তারিত জানা যায়নি। কিন্তু কী ভাবে আলাপ? শোনা যাচ্ছে, ড্যান জিয়েট যে স্কুলে পড়ান, সেই স্কুলেই পড়াশোনা করেন জেফ ও ম্যাকেঞ্জির সন্তানরা। সেই সূত্রেই না কি আলাপ। যদিও এই বিষয়ে কোনও নিশ্চিত খবর পাওয়া যায়নি। ওয়াশিংটনের লেকসাইড স্কুলের রসায়ন বিদ্যা পড়ান ড্যান। ওয়াশিংটনের এই বিখ্যাত স্কুল থেকেই পড়াশোনা করেছিলেন বিল গেটসও (Bill Gates)। ইতিমধ্যেই প্রাক্তন স্ত্রীকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছেন Amazon-এর কর্ণধার জেফ।

২৫ বছর ধরে বেজোসের সঙ্গে সম্পর্কে ছিলেন তিনি। কিন্তু ২০১৯ সালের এপ্রিলে ডিভোর্স হয়ে যায় তাঁদের। আর এই সূত্রে ধনীদের তালিকাতেও ওঠা-নামা শুরু হয়। জেফ বেজোসের সঙ্গে বিবাহবিচ্ছেদের ফলে বিশ্বের তৃতীয় ধনী মহিলা হিসেবে উঠে আসেন ম্যাকেঞ্জি বেজস। সেই সময়ে একটি খবর চাউর হয়েছিল। শোনা যায়, লরেন স্যাঞ্চেস নামে এক টিভি সঞ্চালিকাকে ডেট করছেন বেজোস। আর সেই জন্যই সম্পর্কে ছেদ পড়ে। বিবাহবিচ্ছেদের পর Amazon-এর একটি নির্দিষ্ট অংশের শেয়ারও পান বেজোসের প্রাক্তন স্ত্রী ম্যাকেঞ্জি। এক্ষেত্রে Amazon-এর ৪ শতাংশ শেয়ারের মালিক হন ম্যাকেঞ্জি। যার মূল্য ছিল সে সময় ৩৫০০ কোটি ডলার। করোনার সময়ে সেই শেয়ারের দাম আরও বেড়ে যায়। এর জেরে সম্পত্তির পরিমাণও বেড়ে যায়। এখন ম্যাকেঞ্জির সম্পত্তির পরিমাণ ৫ হাজার ৩৫০ কোটি ডলার।

উল্লেখ্য, একাধিক অনুদান ও সামাজিক কাজ-কর্মের জন্যও প্রসিদ্ধ ম্যাকেঞ্জি। গত বছর ডিসেম্বর মাসে শতাধিক সংস্থায় ৪১০ কোটি ডলার দান করেছিলেন তিনি। তার আগে ২০২০ সালের জুলাইয়ে ১১৬টি অলাভজনক সংস্থা, বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কমিউনিটি ডেভেলপমেন্ট সংস্থা মিলিয়ে ১৬৮ কোটি ডলার দান করেছিলেন। বিলিয়নিয়ার্স ইনডেক্স অনুযায়ী ম্যাকেঞ্জি স্কট বিশ্বের ২২তম ধনী ব্যক্তি। আপাতত নতুন সম্পর্কের জন্য তৈরি হচ্ছেন ম্যাকেঞ্জি!

First published:

লেটেস্ট খবর