corona virus btn
corona virus btn
Loading

মৃত্যুর খবর রটিয়ে কিম বুঝতে চেয়েছিলেন কারা তাতে আনন্দ পায়!‌ বিস্ফোরক রিপোর্ট প্রকাশ্যে

মৃত্যুর খবর রটিয়ে কিম বুঝতে চেয়েছিলেন কারা তাতে আনন্দ পায়!‌ বিস্ফোরক রিপোর্ট প্রকাশ্যে

তিনি বিচার করে দেখবেন, কারা তাঁর মৃত্যুতে উৎফুল্ল হয়ে প্রশাসনের উচ্চাসনে বসার স্বপ্ন দেখতে শুরু করেছিলেন

  • Share this:

#‌মেলবোর্ন:‌ উত্তর কোরিয়ায় একনায়ক কিম জং উনে‌র মৃত্যুর খবর নিয়ে অনেক দিন ধরেই তোলপাড় হচ্ছে বিশ্ব। কেন হঠাৎ করে মৃত্যুর খবর ছড়িয়ে পড়ল?‌ সেই যুক্তি খুঁজতে গিয়েই নতুন এক তত্ত্বের অবতারণা করেছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম। স্কাই নিউজ অস্ট্রেলিয়ার একটি রিপোর্টে দাবি করা হয়েছে, কিমের আশেপাশে যে মানুষরা সঙ্গী হিসাবে থাকেন, তাঁদের বিশ্বাসযোগ্যতা একবার বিচার করে নিতে চেয়েছিলেন কমি জং উন। সেই কারণেই নাকি মৃত্যুর নাটক করেছিলেন তিনি।

উত্তর কোরিয়ার জাতীয় সংবাদমাধ্যম থেকে তিন সপ্তাদের জন্য হঠাৎ উধাও হয়ে যান কিম জং উন। সারা বিশ্বে তোলপাড় পড়ে যায়। লোকে বলতে শুরু করে, গত হয়েছেন উত্তর কোরিয়ার শাসক। কিন্তু ধূমকেতুর মতো ফের কয়েকদিন বাদে হাসি মুখে দেখা যায় কিমকে। একটি সরকারি অনুষ্ঠানে। স্পষ্ট হয়, তাঁর মৃত্যু হয়নি। স্কাই নিউজ অস্ট্রেলিয়া দাবি করেছে, কিম জং উন স্ট্যালিনের কায়দায় নিজের চারপাশটা একবার যাচাই করে নিতেই এই ফন্দি করেছিলেন। ফিরে আসার পর হয়ত তিনি বিচার করে দেখবেন, কারা তাঁর মৃত্যুতে উৎফুল্ল হয়ে প্রশাসনের উচ্চাসনে বসার স্বপ্ন দেখতে শুরু করেছিলেন। হতে পারে তাঁদের মধ্যে থেকে কয়েকজনকে সরিয়েও দেবেন তিনি।

কিমের মৃত্যুর খবর দিয়েছিলেন যাঁরা, সেই তালিকায় ওপরের দিকে থাকবেন ব্রিটেনে উত্তর কোরিয়ায় দূত থে ইযং হু। তিনি প্রকাশ্যে দাবি করেছিলেন, কিম জং উন অসুস্থ, হাসপাতালে ভর্তি। যদিও পরে তিনি খবরের সত্যতা নেই জানিয়ে ক্ষমা প্রার্থনাও করেছেন।

Published by: Uddalak Bhattacharya
First published: May 7, 2020, 3:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर