• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • জো বাইডেন-কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বার্তা জাস্টিন ট্রুডোর

জো বাইডেন-কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বার্তা জাস্টিন ট্রুডোর

বাইডেন ও কমলাকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইটারে বার্তা দেন জাস্টিন ট্রুডো

বাইডেন ও কমলাকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইটারে বার্তা দেন জাস্টিন ট্রুডো

বাইডেন ও কমলাকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইটারে বার্তা দেন জাস্টিন ট্রুডো

  • Share this:

    #ওয়াশিংটন: অবশেষে জয়ের শিরোপা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের হাতে! রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে তিনিই আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট! আমেরিকার ইতিহাসে তিনিই প্রবীণতম প্রেসিডেন্ট হতে চলেছেন। বর্তমানে তাঁর বয়স ৭৭ বছর। মার্কিন যুক্তরাষ্ট্রের আড়াইশো বছরের নির্বাচনের ইতিহাসে এমনটা প্রথম ৷ রাষ্ট্রের সেকেন্ড ইন কম্যান্ড, জো বাইডেনের সঙ্গী, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ৷ এক নয়, একসঙ্গে গড়লেন একাধিক নজির ৷ আমেরিকার ইতিহাসে এই প্রথম দেশ পেতে চলেছে এক মহিলা ভাইস প্রেসিডেন্ট, তাও আবার যিনি কৃষ্ণাঙ্গী ৷ শরীরে বইছে আধা ভারতীয়, আধা জামাইকান রক্ত ৷ দেশের সর্বোচ্চ শক্তিশালী মহিলা এখন তিনিই ৷ বাইডেন আর কমলা নির্বাচিত হওয়ার দিনে গোটা বিশ্ব থেকে আসছে শুভেচ্ছার ঝড়। জো বাইডেন ও কমলা হ্যারিসকে শুভেচ্ছা জানালেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্র‌ুডো।

    বাইডেন ও কমলাকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইটারে বার্তা দেন জাস্টিন ট্রুডো। জাস্টিন বলেন, আমাদের দুই দেশ ঘনিষ্ঠ বন্ধু, অংশীদার এবং মিত্র। আমাদের এমন একটি সম্পর্ক রয়েছে যা আন্তর্জাতিক প্রেক্ষাপটে খুবই গুরুত্বপূর্ণ আমি আপনাদের (বাইডেন ও কমলা) সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।

    ৭২ ঘণ্টার বেশি মাটি কামড়ে লড়েছে বাইডেন শিবির। দিনের শুরুতে ব্যাগে ২৫৩ টি ইলেক্টরাল ভোট থাকায় বাইডেনের জয় নিশ্চিত ছিলই। কিন্তু ট্রাম্প শিবির বেঁকে বসে জর্জিয়ায় পুনর্গণনার দাবি জানায়। যদিও বাইডেন সমর্থকদের পাখির চোখ ছিল পেনসিলভেনিয়া। সেখানে ২০ টি ভোট জোগাড় হয়ে গেলে আর কিছুই করার ছিল না ট্রাম্প গোষ্ঠীর।

    বাইডেনের বিজয়বার্তা ঘোষিত হতেই উচ্ছ্বাসে মেতে ওঠে বাইডেন শিবির। একটি ভিডিও পোস্ট করে সবার রাষ্ট্রপতি হয়ে ওঠার বার্তা দেন বাইডেন। ভিডিওটিতে দেখা যায়, সর্বস্তরের উদ্য়মী মার্কিন মানুষকে একজোট হওয়ার বার্তা দিচ্ছেন বাইডেন। বাইডেন ট্যুইটটিতে লেখেন, "আমি এই দেশের কাছে নেতৃত্বের দায়িত্ব প্রদানের জন্য কৃতজ্ঞ। সামনের দিনগুলিতে আমাদের জন্য কঠিন। আমি এটুকু প্রমিস করতে পারি, আমি সকলের প্রেসিডেন্ট হয়ে উঠব।"

    Published by:Ananya Chakraborty
    First published: