Home /News /international /
'যদি স্বপ্ন দেখতে পারো, তুমি জিতবেই', কমলা হ্যারিসের জয়ে ট্যুইট শেফ বিকাশ খান্নার

'যদি স্বপ্ন দেখতে পারো, তুমি জিতবেই', কমলা হ্যারিসের জয়ে ট্যুইট শেফ বিকাশ খান্নার

আজ এই গর্বের দিনে ট্যুইট করলেন শেফ বিকাশ খান্না

  • Last Updated :
  • Share this:

#ওয়াশিংটন: বর্ণবৈষম্য নিয়ে উত্তপ্ত আবহের মধ্যে মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে সেনেটর কমলা হ্যারিসকে বেছে নিয়েছিলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। আমেরিকার ইতিহাসে এই প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস। এই প্রথম কোনও অ-শ্বেতাঙ্গ মহিলা এই পদের জন্য মনোনীত হয়েছিলেন। যা মার্কিন ইতিহাসে নজিরবিহীন। কমলা প্রথম এশীয়-আমেরিকান মহিলা যাঁকে এই পদের জন্য মনোনীত করা হয়েছিল। হ্যারিসকে এক জন নির্ভীক যোদ্ধা বলেও বর্ণনা করেছেন বাইডেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের আড়াইশো বছরের নির্বাচনের ইতিহাসে এমনটা প্রথম ৷ রাষ্ট্রের সেকেন্ড ইন কম্যান্ড, জো বাইডেনের সঙ্গী, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ৷ এক নয়, একসঙ্গে গড়লেন একাধিক নজির ৷ আমেরিকার ইতিহাসে এই প্রথম দেশ পেতে চলেছে এক মহিলা ভাইস প্রেসিডেন্ট, তাও আবার যিনি কৃষ্ণাঙ্গী ৷ শরীরে বইছে আধা ভারতীয়, আধা জামাইকান রক্ত ৷ দেশের সর্বোচ্চ শক্তিশালী মহিলা এখন তিনিই ৷

আজ এই গর্বের দিনে ট্যুইট করলেন শেফ বিকাশ খান্না। তিনি ট্যুইট ক্রে লেখেন,'যখন আমরা আমাদের পরবর্তী প্রজন্মকে বলতে পারি, যদি স্বপ্ন দেখতে পারো, তুমি জিতবেই...'৷

হ্যারিসকে মনোনীত করার পর বাইডেন বলেন, “আমরা দু’জনে মিলে এ বার ট্রাম্পকে কড়া টক্কর দেব।” বাইডেনের সহযোদ্ধা হিসেবে মনোনীত হওয়ার পর হ্যারিস টুইট করেন, “এই মনোনয়নের জন্য আমি গর্বিত। বাইডেন যাতে প্রেসিডেন্ট হতে পারেন তার জন্য যথাসাধ্য চেষ্টা করব।” সেই প্রতিশ্রুতি রক্ষা করলেন। তবে বাইডেন শুধু প্রতিশ্রুতি দেননি। আজ ট্রাম্পের বিরুদ্ধে লড়াই করে জয়ী হয়েছেন তিনি। আমেরিকার মসনদে এবার জো বাইডেন বসবেন , সঙ্গে থাকবেন কমলা হ্যারিস। এ যেন এক গৌরবময় জয়। শ্যামলা গোপালন হ্যারিসের মেয়ে কমলাদেবী হ্যারিস সংক্ষেপে কমলা হ্যারিস কখনওই তাঁর নিজের শিকড়কে ভোলেননি।

ভারতীয় বংশদ্ভূত মা এবং জামাইকান বংশদ্ভূত পিতার কন্যা কমলা হ্যারিস বর্তমানে সর্বোচ্চ ক্ষমতাধর নারী হিসেবে সর্বোচ্চ পদে আসীন হলেন। কমলা ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল নির্বাচিত হন ২০১০ সালে এবং দুই বছর সেই দায়িত্ব পালন করেন। তিনি সুপরিচিত হয়ে উঠেছিলেন বিপক্ষের প্রতি কড়া প্রশ্ন ছুড়ে দেয়ার জন্য।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Kamala Harris, US presidential election 2020, Vikas khanna