বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

সোশ্যাল মিডিয়ায় ধর্মীয় কু-মন্তব্যের জের, বাংলাদেশের কুমিল্লায় একের পর এক হিন্দুর বাড়ি পোড়ানো হল!

সোশ্যাল মিডিয়ায় ধর্মীয় কু-মন্তব্যের জের, বাংলাদেশের কুমিল্লায় একের পর এক হিন্দুর বাড়ি পোড়ানো হল!
প্রতীকী চিত্র।

প্রসঙ্গত উল্লেখ্য দিন চারেক আগেই লালমনিরহাট জেলার পাটগ্রাম অঞ্চলে শহিদুন্নবী জুয়েল নামের এক ৫০ বছর হবয়সি যুবককেও ধর্মীয় অবমাননার দায়ে পিটিয়ে মারা হয়েছিল।

  • Share this:

#কুমিল্লা: সামাজিক মাধ্যমে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ। তার জেরেই একের পর এক হিন্দুদের বাড়ি জ্বালিয়ে দেওয়া হল বাংলাদেশে। ঘটনাস্থল কুমিল্লার মুরাদনগর উপজেলার কোরবানপুর গ্রাম। রবিবার বিকেলে সেখানে এই হিংসাত্মক ঘটনা ঘটে। পরে স্থানীয় থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দমকলকর্মীরা হাত লাগানোয় নিয়ন্ত্রণে আসে।

পুলিশ সূত্রে খবর অন্তত দশটি পরিবার ঘরবাড়ি হারিয়েছে এই হামলায়। এখনও পর্যন্ত এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় অবমাননাকর মন্তব্যের জন্য গ্রেফতার করা হয়েছে সংশ্লিষ্ট ব্যক্তিকে।

ঘটনার সূত্রপাত শনিবার, ৩১ অক্টোবর। একটি অবমাননাকর মন্তব্য স্ফুলিঙ্গের মতো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তার রেশ ধরেই শনিবার কোরবানপুর অঞ্চলে স্থানীয় একদল বাসিন্দা ইউপি চেয়ারম্যান বনকুমার শিবের অফিস সহ বহু বাড়িতে ভাঙচুর চালাতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর।

প্রসঙ্গত উল্লেখ্য এর দিন চারেক আগেই লালমনিরহাট জেলার পাটগ্রাম অঞ্চলে শহিদুন্নবী জুয়েল নামের এক ৫০ বছর হবয়সি যুবককেও ধর্মীয় অবমাননার দায়ে পিটিয়ে মারা হয়েছিল।

প্রসঙ্গত ফ্রান্সের পরিস্থিতি নিয়ে এই মুহূর্তে উত্তাল বাংলাদেশ। ক মধ্যেই সংগঠিত ভাবে গুজব ছড়ানোর অভিযোগ উঠছে নানা গোষ্ঠীর বিরুদ্ধে।

Published by: Arka Deb
First published: November 4, 2020, 11:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर