• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • GLOBAL DEATH TOLL FROM CORONAVIRUS CROSSES 4 5 LAKH MORE THAN 8 5 MILLION CASES OF HAVE BEEN CONFIRMED AC

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৮৫ লক্ষ ছাড়াল, মৃত সাড়ে ৪ লক্ষের বেশি

বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৬ হাজার ২৬৯। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ লক্ষ ৩০ হাজার ২৬০ জন।

বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৬ হাজার ২৬৯। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ লক্ষ ৩০ হাজার ২৬০ জন।

  • Share this:

    #নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৮৫ লক্ষ ছাড়াল। ওয়ার্ল্ডমিটারস কোভিড ট্র্যাকারের অনুযায়ী, এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৮৫ লক্ষ ৪৪ হাজার ১৯৬। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৬ হাজার ২৬৯। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ লক্ষ ৩০ হাজার ২৬০ জন।

    এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ট্র্যাকার অনুযায়ী, সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৮ হাজার ১২৮ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২১ লক্ষ ৮৯ হাজার ১২৩ । আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৭৮ হাজার ১৪২ জন, মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৭৪৮ জনের। মৃতের নিরখেও দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। আক্রান্তের সংখ্যায় ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৫ লক্ষ ৬০ হাজার ৩২১ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৫০ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৪২,৩৭৩ জনের। আক্রান্তের নিরিখে চার নম্বরে রয়েছে ভারত। এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ‌৬৬ হাজার ৯৪৬। ‌মৃত্যু হয়েছে ১২ হাজার ২৩৭ জনের।

    স্পেনে ২ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১৩৬ জনের। আক্রান্তের নিরিখে ইতালিকে ছাড়িয়ে গিয়েছে পেরু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ, ৪০ হাজার, ৯০৮ জন। পেরুতে মৃত্যু হয়েছে ৭ হাজার ২৫৭ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৫১৪ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৮ হাজারের বেশি। চিলিতে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ২৫ হাজার ১০৩ জন, মৃতের সংখ্যা ৩,৮৪১ জন। সেই সঙ্গে আক্রান্তের নিরিখে ফ্রান্স আর জার্মানিকে ছাড়িয়ে গিয়েছে চিলি। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯৫ জাহার ২৭২ জন আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ৬০৬ জনের। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৯ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৮৭৫ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: