ViralVideo: বাইক-আরোহীর মুখোমুখি জিরাফ ! তারপর ? ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

ViralVideo: বাইক-আরোহীর মুখোমুখি জিরাফ ! তারপর ? ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Viral video

ঘটনার সূত্রপাত দিন দুয়েক আগে। দক্ষিণ আফ্রিকার কোনো এক নাম না জানা জঙ্গল সাফারিতে বেরিয়েছিলেন দুই বন্ধু।

  • Share this:

#দক্ষিণ আফ্রিকা: বাইক ও সাইকেল নিয়ে জঙ্গল পেরোচ্ছিলেন বছর কুড়ি-পঁচিশের দুই যুবক। আচমকাই তা দেখে পথ আটকাল এক জিরাফ। সটান এগিয়ে যুবকের সামনে দাঁড়াল জিরাফ। ততক্ষণে ভয়ে কিছুটা সিঁটিয়ে গিয়েছে যুবক। জিরাফ কিন্তু দিব্যি খোশমেজাজে। মুখ দিয়ে, জিভ দিয়ে চেটে দেখলেন যুবকের হেলমেট। ততক্ষণে বেশ ধাতস্থ যুবক। প্রাথমিক ভয় কাটিয়ে জিরাফের সঙ্গে খানিক খুনসুটি করতে দেখা গেল যুবককেও। ঘটনাটি ঘটেছে, দক্ষিণ আফ্রিকার এক জঙ্গলে। নেট-মাধ্যমে প্রবল ভাইরাল হয়েছে সেই ভিডিও। চর্চার ঝড় উঠেছে নেটিজেনদের মধ্যেও।

View this post on Instagram

A post shared by Timmy (@mosertimmy)

ঘটনার সূত্রপাত দিন দুয়েক আগে। দক্ষিণ আফ্রিকার কোনো এক নাম না জানা জঙ্গল সাফারিতে বেরিয়েছিলেন দুই বন্ধু। একজন সাইকেলে তো অন্যজন বাইকে। জঙ্গল পেরোনোর সময়ই আচমকা রাস্তা আটকে দাঁড়ায়, অতিকায় ওই জীব। যা দেখে স্বাভাবিকভাবেই কার্যত স্তম্ভিত হিয়ে যান দুই যুবক। জিরাফ বাবাজি অবশ্য খোশমেজাজে। প্রথমে এসে সাইকেল আরোহীর হেলমেট শুঁকে দেখেন তিনি। তারপর আলতো মুখ বুলিয়ে দেন হেলমেটে। পাশের বাইক আরোহী ততক্ষণে ব্যস্ত ভিডিও করতে। এবার সাইকেল আরোহীকে ছেড়ে বাইকের দিকে এগোলেন জিরাফ। কাঁধে আলতো টোকা দিলেন। ততক্ষণে বেশ ধাতস্থ হয়েছেন দুই যুবক। ভয় কেটেছে অনেকটাই। শেষমেষ জিরাফের অনুমতি নিয়েই জঙ্গলের বাকি রাস্তার দিকে সরে যায় ওই দুই যুবক।

Instagram এ এই ভিডিও প্রথমে ভাগ করে নেন, টিমি মোসার ( Timmy Moser), পরে আর্থপিক্স ( Earthpix) বলে একটি অ্যাকাউন্ট থেকে সেই ভিডিও ছড়িয়ে যায়। উচ্ছ্বসিত টিমি বলেন তিনি এই ভিডিও নিজের কাছে ব্যাক-আপ হিসাবে রেখেছেন। প্রথমে জিরাফের লম্বা গোড়ালি দেখে কিছুটা ভয় পেয়েছিলেন টিমি। তার মনে হয়েছিল, যেকোন মুহূর্তে লাথি মার‍্যে পারে ওই জিরাফ। তবে সেরকম কিছু ঘটেনি। বরং জিরাফের আচরণে বেশ আনন্দই পেয়েছেন টিমি। তার ভিডিওর রিচও বেড়েছে হু হু করে। এখনো অবধি তিন লক্ষ ষাট হাজার মানুষ ভিডিওটি লাইক করেছেন Instagram এ। Tiktok এও ভিডিওটি বেশ জনপ্রিয় হয়েছে। প্রায় দেড় লাখের ওপর মানুষ Tiktok এ ভিডিওটি পছন্দ করেছেন। অজস্র মন্তব্য উড়ে এসেছে ভিডিওয়। কেউ কেউ লিখেছেন 'যুবক দুজনের উচিৎ ছিল জিরাফটিকে আদর করা, কারন জিরাফটি একেবারেই ক্ষতিকর নয়।' তবে গোটা বিষয়টিকে এক কথায় চমৎকার ভাবে ব্যাখ্যা করেছেন আরেকজন নেটিজেন। গোটা বিষয়টি দেখে তিনি লেখেন 'ভয়াবহ, অথচ সুন্দর।' ভিডিওটি করা হয়েছে বাইক আরোহীর গোপ্রো স্টিকের ( GoPro Stick) সাহায্যে। বাইক আরোহী নিজে অবশ্য এই ভিডিওয় অনুপস্থিত।

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর