ফ্লোরিডায় হেঁটে বেড়াচ্ছে বেবি ডাইনোসর ! ভাইরাল ভিডিও দেখে যা বললেন বিশেষজ্ঞরা !

ফ্লোরিডায় হেঁটে বেড়াচ্ছে বেবি ডাইনোসর ! ভাইরাল ভিডিও দেখে যা বললেন বিশেষজ্ঞরা !
photo source twitter

ভাইরাল ভিডিও দেখে বহু মানুষ আতঙ্কিত ! প্রথমে ফেক মনা করা হচ্ছিল এই ভিডিওকে। কিন্তু এটি সত্যি ঘটনা।

  • Share this:

    #ফ্লোরিডা: ফ্লোরিডায় অ্যালিগেটর বা বিশালাকার কুমির দেখা ওখানকার মানুষের জন্য খুব বড় কোন ব্যপার নয়। কারণ, “সানশাইন স্টেট” বলে খ্যাত ফ্লোরিডায় আদি যুগের বিশালাকার প্রাণীদের এই উত্তরাধীকারদের হ্যামেশাই দেখা যায়। কিন্তু, সকল অ্যালিগেটররাই সমান না। কেন বলা হচ্ছে? কারণ মাঝে মধ্যেই এখানে বিশালাকার কুমির বা অ্যালিগেটর দেখতে পাওয়া যায়। তাই বিশালাকার কুমির দেখে অবাক না হলেও এবার যা ঘটেছে তা রীতিমতো সকলকে চমকে দিয়েছে।

    সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার হয়েছে। ভিডিওটি ফ্লোরিডার নাপলসের। সেখান কার একটি দৈনিক সংবাদ পত্রে এই বিস্ময়কর গেটরকে নিয়ে লেখাও হয়। সেখানে লেখা হয়েছিল বেবি অর্থাৎ বাচ্চা ডাইনোসর দেখা গিয়েছে ভ্যালেনসিয়া ও কান্ট্রি ক্লাবের কাছে জেফ জোনস সেই বিশালাকার প্রাণীর ভিডিও করেছেন। এই খবর ছড়াতেই উত্তেজনা শুরু হয়। সোশ্যাল মিডিয়ায় লেখা হতে থাকে।তবে জোনসের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার আগে মনে করা হচ্ছিল এটা ফেক বা ভুয়ো খবর।

    কিন্তু ভিডিওটি নকল নয়। এই কুমির বা অ্যালিগেটর প্রজাতির প্রাণীটির পা গুলি স্বাভাবিকের থেকে অনেকটা বেশি লম্বা। দেখলে বেবি ডাইনোসর মনেই হতে পারে।

    তবে বিশেষজ্ঞরা এই ভিডিও দেখে অবাক হননি। তাঁর জানিয়েছেন এখানে অবাক হওয়ার মতো কিছুই নেই। অ্যালিগেটর বা কুমিরটি স্বাভাবিকের থেকে আয়তনে বড়। তবে এই আয়তনটাও খুব একটা অস্বাভাবিক নয়। কুমির সাধারণত শুয়ে শুয়েই চলে তাই তাদের আয়তন চট করে বড় মনে হয় না। কিন্তু এ ক্ষেত্রে সে নিজের চার পায়ের উপর সোজা হয়ে দাঁড়িয়েছে। আর এই কারণেই এত বড় বা বেবি ডাইনোসর মনে হচ্ছে। আদতে সে চার পায়ে সোজা হয়ে দাঁড়িয়ে রাস্তা পার করছে বলেই কুমিরটিকে অন্যরকম মনে হয়েছে। যদিও এই ভিডিও এখন ঝড়ের গতিতে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর