Home /News /international /

রূপকথার চরিত্র এবার বাস্তবে, সমুদ্রতটে দেখা গেল ভয়ঙ্কর নীল ড্রাগন

রূপকথার চরিত্র এবার বাস্তবে, সমুদ্রতটে দেখা গেল ভয়ঙ্কর নীল ড্রাগন

গল্পকথার চরিত্রই চোখের সামনে, সমুদ্রসৈকতে দেখা মিলল নীল ড্রাগনের

  • Share this:

    #দক্ষিণ আফ্রিকা: রূপকথা বা সায়েন্স ফিকশনে নীল ড্রাগনের হাজারো কীর্তি শোনা যায়, কিন্তু বাস্তবে তাদের দেখা মেলে না! কিন্তু এবার গল্পকথার চরিত্রই চোখের সামনে, সমুদ্রসৈকতে দেখা মিলল নীল ড্রাগনের।

    দক্ষিণ আফ্রিকার কেপটাউনের কাছে অবস্থিত ফিশ হোক বিচে প্রায় ২০টি নীল ড্রাগন দেখতে পান স্থানীয় বাসিন্দা মারিয়া ওয়েজেন। তিনি তড়িঘড়ি সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই নেটিজেনদে মধ্যে উত্তেজনা শুরু হয়ে যায়। অনেকেই কমেন্ট করেন, ' সমুদ্রের সবথেকে সুন্দর খুনি।' নীল ড্রাগনের ছবি দেখতে নেট দুনিয়ায় ভিড় জমান আট থেকে আশি। এককথায়, ভাইরাল।

    নীল ড্রাগনের বৈজ্ঞানিক নাম গ্ল্যাকাস আটলান্টিকাস, এর পরিচিতি 'ভয়ঙ্কর খুনি' কারণ সমুদ্রের বিষাক্ত প্রাণীদের মেরেই পেট ভরায় এই ড্রাগন এবং বিষাক্ত প্রাণীদের কোষ ব্যবহার করেই ফের শিকার করে। আকারে ছোট হলেও নীল ড্রাগন প্রচণ্ড বিষাক্ত, শরীরে থাকা হুলগুলি মানুষ বা অন্য কোনও প্রাণীর শরীরে ফুটলে বিষ ছড়িয়ে পড়ে।

    মারিয়া ওয়েজেন জানান, প্রতিদিনের মতো সেদিনও তিনি ভোরবেলায় সমুদ্রের ধার ধরে হাঁটছিলেন। সেই সময়েই নীল ড্রাগন দেখতে পান। তার ভাষায়, ' ড্রাগনগুলির মধ্যে পাখি, টিকটিকি ও অক্টোপাসের ফিচারও লক্ষ্য করি। মাঝেমধ্যেই সমুদ্রতটে নানা সামুদ্রিক প্রাণী ঢেউয়ের সঙ্গে ভেসে আসে। সেগুলিকে চেষ্টা করি ফের জলে ছেড়ে দিতে। কিন্তু এই অদ্ভুতদর্শন ব্লু ড্রাগনগুলি দেখে খানিক ভয়-ই পেয়ে যাই।''

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Dragon

    পরবর্তী খবর