বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

‘পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক’, বিক্ষোভকারীদের সমর্থনে সরব কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

‘পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক’, বিক্ষোভকারীদের সমর্থনে সরব কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো
File Photo

তিন নয়া কৃষি বিলের প্রতিবাদে উত্তাল দিল্লি সীমানা।পুলিশের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষকদের ঠেকাতে বর্বরোচিত আচরণের অভিযোগ উঠেছে।

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লিতে উত্তাল কৃষি বিক্ষোভ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ৷ যদিও তাঁর এই কৃষকদের সমর্থনে বক্তব্যের নেপথ্যে রাজনৈতিক স্বার্থ দেখছে ভারত ৷ তিন নয়া কৃষি বিলের প্রতিবাদে উত্তাল দিল্লি সীমানা।পুলিশের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষকদের ঠেকাতে বর্বরোচিত আচরণের অভিযোগ উঠেছে। এই পরিস্থিতিকে ‘উদ্বেগজনক’ বলে মন্তব্য করলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। একই সঙ্গে বিক্ষোভরত কৃষকদের পাশে থাকারও বার্তা দিয়েছেন তিনি।

গুরু নানকের ৫৫১তম জন্ম বার্ষিকী উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে ভারতে চলা কৃষক আন্দোলন নিয়ে নিজের বক্তব্য রাখেন কানাডার প্রধানমন্ত্রী। কানাডায় পঞ্জাবের মানুষদের কথা মাথায় রেখে তিনি বলেন যে তাঁর দেশে শান্তিপূর্ণ বিক্ষোভের অধিকার সবসময়ে রক্ষা করা হবে। আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান করা সম্ভব ও তাঁদের উদ্বেগের কথা যে ভারতকে অনেক ভাবে বুঝিয়ে বলা হয়েছে, সেটাও স্পষ্ট করে দেন কানাডার প্রধানমন্ত্রী। এর আগে কানাডার অন্যান্য নেতারাও ভারতে বিক্ষোভরত শিখদের সমর্থনে বিবৃতি দিয়েছেন।

Published by: Siddhartha Sarkar
First published: December 1, 2020, 6:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर