মারাত্মক দারিদ্র, তীব্র খিদের জ্বালা! পাকিস্তানে পাঁচ সন্তানকে খালে ছুড়ে ফেলল বাবা

প্রতীকী চিত্র ।

সন্তানদের মুখে খাবার তুলে না দিতে পারার যন্ত্রণা থেকে মুক্তি পেতে শেষে দুধের শিশুদের নদীতে ছুড়ে মারল বাবা ।

  • Share this:

    #ইসলামাবাদ: দারিদ্রতা সীমা ছাড়িয়েছে । মূল্যস্ফীতি আকাশ ছোঁয়া । দাঙ্গা, জঙ্গি হানা, রোজকার সঙ্গী । মানুষের হাতে না আছে কাজ, না রয়েছে পয়সা, না পেটে দাদাপানি । পাঁচ সন্তানের খিদেয় ভরা মুখগুলোর দিকে আর তাকাতে পারছিল না অসহায় বাবা । সন্তানদের মুখে খাবার তুলে না দিতে পারার যন্ত্রণা থেকে মুক্তি পেতে শেষে নদীতে ছুড়ে মারার চেষ্টা করল দুধের শিশুদের । পাঁচ জনের মধ্যে দুই শিশুর দেহ উদ্ধার হয়েছে, তিনজন এখনও নিখোঁজ । ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ ।

    গত রবিবার ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পাট্টোকি এলাকায় । পাক সংবাদপত্র ডনের রিপোর্ট অনুযায়ী, দারিদ্রের জ্বালা এমনই মাত্রাতিরিক্ত হয়ে উঠেছিল যে, পরিবারের সকলের মুখে খাবার তুলে দেওয়ার ক্ষমতা ছিল না পেশায় রিক্সাচালক ওই ব্যক্তির । এই নিয়ে স্ত্রী রাজিয়া বিবি’র সঙ্গে অশান্তি হত নিত্যদিন । রাগ করে ছেলেমেয়েদের নিয়ে বাপের বাড়িও চলে গিয়েছিলেন রাজিয়া । রবিবার সেখানেই স্ত্রী ও ছেলেমেয়েদের সঙ্গে দেখা করতে যায় মহম্মদ ইব্রাহিম নামের ওই ব্যক্তি । সেখানেই স্ত্রী’র সঙ্গে কথা কাটাকাটি চরম সীমায় পৌঁছায় । রাগে পাঁচ সন্তানকে রিক্সা করে নিয়ে বাইরে বেড়িয়ে যায় ইব্রাহিম । এরপরেই এক এক করে নিজের পাঁচ সন্তানকে স্থানীয় জাম্বার ক্যানালে ছুড়ে ফেলে দেয় সে ।

    পুলিশ গিয়ে ১ বছরের আহমেদ ও ৪ বছরের ফিজা’র দেহ উদ্ধার করলেও ৩ বছরের তাশা, ৫ বছরের জৈন এবং ৭ বছরের নাদিয়া’কে এখনও খুঁজে পাওয়া যায়নি । বাকিদের খোঁজে এখনও তল্লাশি চালানো হচ্ছে বলে জানা গিয়েছে ।

    Published by:Simli Raha
    First published: