বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

মারাত্মক দারিদ্র, তীব্র খিদের জ্বালা! পাকিস্তানে পাঁচ সন্তানকে খালে ছুড়ে ফেলল বাবা

মারাত্মক দারিদ্র, তীব্র খিদের জ্বালা! পাকিস্তানে পাঁচ সন্তানকে খালে ছুড়ে ফেলল বাবা
প্রতীকী চিত্র ।

সন্তানদের মুখে খাবার তুলে না দিতে পারার যন্ত্রণা থেকে মুক্তি পেতে শেষে দুধের শিশুদের নদীতে ছুড়ে মারল বাবা ।

  • Share this:

#ইসলামাবাদ: দারিদ্রতা সীমা ছাড়িয়েছে । মূল্যস্ফীতি আকাশ ছোঁয়া । দাঙ্গা, জঙ্গি হানা, রোজকার সঙ্গী । মানুষের হাতে না আছে কাজ, না রয়েছে পয়সা, না পেটে দাদাপানি । পাঁচ সন্তানের খিদেয় ভরা মুখগুলোর দিকে আর তাকাতে পারছিল না অসহায় বাবা । সন্তানদের মুখে খাবার তুলে না দিতে পারার যন্ত্রণা থেকে মুক্তি পেতে শেষে নদীতে ছুড়ে মারার চেষ্টা করল দুধের শিশুদের । পাঁচ জনের মধ্যে দুই শিশুর দেহ উদ্ধার হয়েছে, তিনজন এখনও নিখোঁজ । ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ ।

গত রবিবার ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পাট্টোকি এলাকায় । পাক সংবাদপত্র ডনের রিপোর্ট অনুযায়ী, দারিদ্রের জ্বালা এমনই মাত্রাতিরিক্ত হয়ে উঠেছিল যে, পরিবারের সকলের মুখে খাবার তুলে দেওয়ার ক্ষমতা ছিল না পেশায় রিক্সাচালক ওই ব্যক্তির । এই নিয়ে স্ত্রী রাজিয়া বিবি’র সঙ্গে অশান্তি হত নিত্যদিন । রাগ করে ছেলেমেয়েদের নিয়ে বাপের বাড়িও চলে গিয়েছিলেন রাজিয়া । রবিবার সেখানেই স্ত্রী ও ছেলেমেয়েদের সঙ্গে দেখা করতে যায় মহম্মদ ইব্রাহিম নামের ওই ব্যক্তি । সেখানেই স্ত্রী’র সঙ্গে কথা কাটাকাটি চরম সীমায় পৌঁছায় । রাগে পাঁচ সন্তানকে রিক্সা করে নিয়ে বাইরে বেড়িয়ে যায় ইব্রাহিম । এরপরেই এক এক করে নিজের পাঁচ সন্তানকে স্থানীয় জাম্বার ক্যানালে ছুড়ে ফেলে দেয় সে ।

পুলিশ গিয়ে ১ বছরের আহমেদ ও ৪ বছরের ফিজা’র দেহ উদ্ধার করলেও ৩ বছরের তাশা, ৫ বছরের জৈন এবং ৭ বছরের নাদিয়া’কে এখনও খুঁজে পাওয়া যায়নি । বাকিদের খোঁজে এখনও তল্লাশি চালানো হচ্ছে বলে জানা গিয়েছে ।

Published by: Simli Raha
First published: December 7, 2020, 5:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर