• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • COVID 19 UPDATE OVER 83 99 LAKH CORONAVIRUS CASES IN WORLD MORE THAN 4 51 LAKH DEAD AC

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৮৪ লক্ষ ছুঁইছুঁই, মৃত সাড়ে ৪ লক্ষের বেশি

আক্রান্তের নিরিখে ইতালিকে ছাড়িয়ে গিয়েছে পেরু।

আক্রান্তের নিরিখে ইতালিকে ছাড়িয়ে গিয়েছে পেরু।

  • Share this:

    #নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩ লক্ষ ছাড়াল। ওয়ার্ল্ডমিটারস কোভিড ট্র্যাকারের অনুযায়ী, এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৮৩ লক্ষ ৯৯ হাজার ৪৮৬। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ২৫৭। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ লক্ষ ১৪ হাজার ৯৫০ জন।

    এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ট্র্যাকার অনুযায়ী, সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৭ হাজার ৭১৩ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২১ লক্ষ ৬২ হাজার ৮৫১ । আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৫৫ হাজার ৩৭৭ জন, মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৫১০ জনের। মৃতের নিরখেও দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। আক্রান্তের সংখ্যায় ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৫ লক্ষ ৫২ হাজার ৫৪৯ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৭ হাজার ৪৬৮ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৪২,২৩৮ জনের। আক্রান্তের নিরিখে চার নম্বরে রয়েছে ভারত। এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ‌৫৪ হাজার ০৬৫। ‌মৃত্যু হয়েছে ১১ হাজার ৯০৩ জনের।

    স্পেনে ২ লাখ ৪৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১৩৬ জনের। আক্রান্তের নিরিখে ইতালিকে ছাড়িয়ে গিয়েছে পেরু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ, ৪০ হাজার, ৯০৮ জন। পেরুতে মৃত্যু হয়েছে ৭ হাজার ২৫৭ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৪৪৮ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৭ হাজারের বেশি। চিলিতে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ২০ হাজার ৬২৮ জন। সেই সঙ্গে আক্রান্তের নিরিখে ফ্রান্স আর জার্মানিকে ছাড়িয়ে গিয়েছে চিলি। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯৪ জাহার ৮০৫ জন আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ৫৭৮ জনের। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৮ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৮৫১ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: