বিদেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

আমেরিকায় গত ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ ৫৫ হাজার বেশি, আক্রান্তের সংখ্যা ৪২ লক্ষ পার

আমেরিকায় গত ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ ৫৫ হাজার বেশি, আক্রান্তের সংখ্যা ৪২ লক্ষ পার

সোমবার চিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬১ জন

  • Share this:

#ওয়াশিংটন: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ওয়ার্ল্ডমিটারস কোভিড ট্র্যাকার অনুযায়ী, বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ মিলিয়াম ছড়াল। এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৪ লক্ষ ১৮ হাজার ৮৬৭। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লক্ষ ৫২ হাজার ২৫৬। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৪৭ হাজার ৩০৪ জন। আর জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ট্র্যাকার অনুযায়ী, বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬১ লক্ষ ৯৯ হাজার ৯৩১, সেই সঙ্গে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬ লক্ষ ৪৭ হাজার ৯১০।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ট্র্যাকার অনুযায়ী, সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪২ লক্ষ ৩৩ হাজার ৮২৫। সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪৬ হাজার ৯৩৪ জনের। গত ২৪ ঘণ্টায় আমেরিকায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ১৮৭ জন, আর মৃত্যু হয়েছে আরও ৫১৮ জনের। আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লক্ষ ১৯ হাজার ৯১ জন, মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৭ জনের। মৃতের নিরিখেও দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। তৃতীয় স্থানে রয়েছে ভারত। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা অন্তত ১৩ লক্ষ ৮৫ হাজার ৬৮৫ আর মৃতের সংখ্যা ৩২ হাজার ৬৩ জন। সোমবার চিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬১ জন। এপ্রিল মাসের পর এই প্রথম একদিনের এতো জন সংক্রমিত হয়েছেন।

আক্রান্তের নিরিখে চার নম্বরে রয়েছে রাশিয়া, সেখানে ৮ লক্ষ ১১ হাজার ৭৩ জন মানুষ করোনায় আক্রান্ত ৷ মৃত্যু হয়েছে ১৩ হাজার ২৪৯ জনের। করোনা আক্রান্তের নিরিখে পঞ্চম স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। সেখানে মোট ৪ লক্ষ ৪৫ হাজার ৪৩৩ জন করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৬ হাজার ৭৬৯ জনের। আক্রান্তের নিরিখে ৬ নম্বরে রয়েছে মেক্সিকো। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৫১৬ জন ৷ মৃতের সংখ্যা ৪৩,৬৮০। পেরুতে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৭৫ হাজার ৯৬১ জন, মৃতের সংখ্যা ১৭,৮৩৪। মৃত্যুর নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ব্রিটেন। ব্রিটেনে মোট মৃতের সংখ্যা ৪৫ হাজার ৮৩৭ জন, আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১০ হাজার ২০।

Published by: Ananya Chakraborty
First published: July 27, 2020, 9:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर