corona virus btn
corona virus btn
Loading

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৮০ লক্ষ ছাড়াল, মৃত ৪ লক্ষ ৩৫ হাজারের বেশি

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৮০ লক্ষ ছাড়াল, মৃত ৪ লক্ষ ৩৫ হাজারের বেশি

আমেরিকায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২১ লক্ষ ১৪ হাজার ০২৬

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৮০ লক্ষ ছাড়াল। ওয়ার্ল্ডমিটারস কোভিড ট্র্যাকারের অনুযায়ী, এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৮১ লক্ষ ৪১ হাজার ৫২১। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩৫ হাজার ৬৮২। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ লক্ষ ৫২ হাজার ৪১৭ জন।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ট্র্যাকার অনুযায়ী, সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৬ হাজার ১২৭ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২১ লক্ষ ১৪ হাজার ০২৬ । আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৮৮ হাজার ২৭১ জন, মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৯৫৯ জনের। মৃতের নিরখেও দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। আক্রান্তের সংখ্যায় ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৫ লক্ষ ৪৪ হাজার ৭২৫ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৭ হাজার ২৭৪ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৯৮ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৪১,৮২১ জনের। আক্রান্তের নিরিখে চার নম্বরে রয়েছে ভারত। এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ‌৪৩ হাজার ০৯১। ‌মৃত্যু হয়েছে ৯ হাজার ৯০০ জনের।

স্পেনে ২ লাখ ৪৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১৩৬ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৩৭১ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৭ হাজারের বেশি। পেরুতে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩২ হাজার ৯৯২ জন আর মৃত্যু হয়েছে ৬ হাজার ৮৬০ জনের। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯৪ জাহার ৩০৫ জন আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৩৯ জনের। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৮ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৮১৪ জনের।

Published by: Ananya Chakraborty
First published: June 16, 2020, 5:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर