করোনায় মৃত বেড়ে ২১৩, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু, জরুরি অবস্থা জারি WHO-র

করোনায় মৃত বেড়ে ২১৩, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু, জরুরি অবস্থা জারি WHO-র
representative image

ক্রমে বাড়ছে মৃতের সংখ্যা

  • Share this:

#বেজিং: বিশ্বজুড়ে করোনা ভাইরাসের আতঙ্ক, জরুরি অবস্থা জারি WHO-র। করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২১৩। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে, মৃত ৪৩ জন।

ইউহান থেকে ভারতীয়দের ফেরাতে শুক্রবার এয়ার ইন্ডিয়ার প্রথম বিমান আসবে। ইউহান থেকে বিমানে আসবেন ভারতীয়রা। ইউহানেই প্রথম করোনা সংক্রমণ ছড়ায়। বিমানে আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা রয়েছে। ইউহান থেকে ফেরার পর ১৪ দিন আইসোলেশন ওয়ার্ডে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে ভারতীয়দের।

চিনের পাশাপাশি ভারতেও মিলেছে করোনা ভাইরাস। কেরলে হাসপাতালে ভর্তি করোনা ভাইরাসে আক্রান্ত ২৪ বছরের ছাত্রী, বিবৃতি দিয়ে জানিয়েছে কেরলের স্বাস্থ‍্য দফতর। আক্রান্ত চিনের ইউহান বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। রোগীকে আইসোলেশন ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে । হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, আপাতত স্থিতিশীল রয়েছেন পড়ুয়া। এছাড়াও কেরলের বিভিন্ন জেলায় আরও ৬ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। জরুরি বৈঠক করেন কেরলের স্বাস্থ‍্যমন্ত্রী কেকে শৈলজা।

করোনা ভাইরাস ঠেকাতে শুরু থেকে সতর্ক রাজ্য। বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে দমদম বিমানবন্দরে। স্বাস্থ্য পরীক্ষায় তিনটি বিশেষ কেন্দ্র তৈরি হয়েছে উত্তরবঙ্গে নেপাল সীমান্ত লাগোয়া অঞ্চলে। মঙ্গলবার সকালে স্বাস্থ্যভবনে যায় তিন জনের কেন্দ্রীয় প্রতিনিধি দল। বৈঠক করেন রাজ্যের পদস্থ কর্তাদের সঙ্গে। এরপর যান বেলেঘাটা আইডি হাসপাতালে। করোনা মোকাবিলায় এই হাসপাতালকেই নোডাল হাসপাতাল হিসেবে বেছেছে রাজ্য। হাসপাতাল ঘুরে দেখে কেন্দ্রীয় প্রতিনিধিরা জানান, সব ঠিক আছে। গত শুক্রবার করোনা ভাইরাস উপদ্রুত অঞ্চল থেকে ভারতে নেমেছে ১৯টি বিমান। ৪ হাজার ৮২ জন যাত্রীর স্বাস্থ্যপরীক্ষা করা হয়েছে। ইতিমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত সৌদি আরবে কর্মরত এক ভারতীয় নার্স। জাপান, দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম, তাইল্যান্ড এমনকি আমেরিকার মতো দেশেও করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের খোঁজ মিলেছে। প্রতিদিনই নতুন নতুন দেশে এই মারণ ভাইরাস ছড়ানোর খবর আসছে।

First published: January 31, 2020, 12:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर