corona virus btn
corona virus btn
Loading

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৭৫ লক্ষ ছাড়াল, ২০ লক্ষের সীমাও পার করল আমেরিকা

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৭৫ লক্ষ ছাড়াল, ২০ লক্ষের সীমাও পার করল আমেরিকা

আমেরিকায় মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ৬২ হাজার ৭০৪

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৭৬ লক্ষ ছুঁইছুঁই। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের কোভিড ট্র্যাকারের অনুযায়ী, এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৭৫ লক্ষ ৯৫ হাজার ৭৯৪। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ২৩ হাজার ৮১৯। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ লক্ষ ৪১ হাজার ৩৫৪ জন।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৫ হাজার ১৪৪ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ৬২ হাজার ৭০৪ । আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছাড়িয়েছে, এখন মোট আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ০৫ হাজার ৬৪৯ জন, মৃত্যু হয়েছে ৪১ হাজার ০৫৮ জনের। মৃতের নিরখে তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। আক্রান্তের সংখ্যায় ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৫ লক্ষ ০২ হাজার ৪৩৬ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৩২ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৯১ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৪১,২৭৯ জনের। ব্রিটেনকে পিছনে ফেলে আক্রান্তের নিরিখে চার নম্বরে উঠে এল ভারত। এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ‌৯৭ হাজার ০০১। ‌মৃত্যু হয়েছে ৮ হাজার ১০২ জনের।

স্পেনে ২ লাখ ৪২ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১৩৬ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ১৬৭ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৬ হাজারের বেশি। পেরুতে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ১৪ হাজার ৭৮৮ জন আর মৃত্যু হয়েছে ৬ হাজার ১০৯ জনের। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৬ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৮৫১ জনের।

Published by: Ananya Chakraborty
First published: June 12, 2020, 8:16 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर