corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় WHO-র কাজে অসন্তোষ, আর্থিক সাহায্য বন্ধ করল আমেরিকা

করোনা মোকাবিলায় WHO-র কাজে অসন্তোষ, আর্থিক সাহায্য বন্ধ করল আমেরিকা
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মঙ্গলবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই ঘোষণাটি করেছেন।

  • Share this:

#ওয়াশিংটন: বিশ্বজুড়ে ক্রমে থাবা চওড়া হচ্ছে করোনা ভাইরাসের। পরিস্থিতি আরও জটিল হইয়ে উঠছে। আমেরিকা, ইতালি, স্পেন-সহ বিভিন্ন জায়গায় লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। হুঁশিয়ারির পর বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO-কে আর্থিক অনুদান দেওয়া বন্ধ করল আমেরিকা। মঙ্গলবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করেছেন, আমেরিকা হু-কে আর কোনো অনুদান দেবে না।। ট্রাম্পের অভিযোগ, করোনা ভাইরাস মহামারী মোকাবিলায় হু পুরোপুরি ব্যর্থ হয়েছে, তার জেরেই আর্থিক সাহায্য বন্ধ। চিনের সঙ্গে হাত মিলিয়ে তথ্যগোপনের অভিযোগ ডোনাল্ড ট্রাম্পের।

হোয়াইট হাউসের একটি প্রেস কনফারেন্সে ট্র্যাপ জানিয়েছেন, হু-কে আর্থিক সাহায্য বন্ধ করে দিতে তিনি প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। ট্র্যাপ এর আগেও বলেছিলেন যে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে তাদের সতর্ক করেনি হু। শুধু তাই নয় এ নিয়ে ভুল বার্তাও দেওয়া হয়েছে তাদের। ৮ এপ্রিল হু-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে ট্রাম্প হুঁশিয়ারি দিয়েছেন, যে টাকা আমেরিকা তাদের দেয়, সেই টাকা বন্ধ করে দেওয়া হবে।

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় মারা গিয়েছেন ২ হাজার ৩৭৬ জন। যার জেরে মৃত্যু বেড়ে হয়েছে ২৫ হাজার ৯৮৯। সেইসঙ্গে সারা দেশে আক্রান্ত বেড়ে হয়েছে ৬ লক্ষ ১২ হাজার ৩১৮ জন। গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৩৭৭টি করোনা পজিটিভ কেস ধরা পড়ে।

Published by: Ananya Chakraborty
First published: April 15, 2020, 8:44 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर