Home /News /international /
ভারত -পাকিস্তান, দু’দেশকেই সংযম বজায় রাখার আর্জি চিনের

ভারত -পাকিস্তান, দু’দেশকেই সংযম বজায় রাখার আর্জি চিনের

File Photo

File Photo

  • Share this:

    #বেজিং: বুঝে ওঠার আগেই সব শেষ। মিনিট পনেরোর অপারেশন। তাতেই খতম মাসুদের শ্যালক-সহ, জইশ-ই-মহম্মদের অন্তত ৩৫০ জঙ্গি। তেমনটাই দাবি সেনাবাহিনী সূত্রের। এরপরেই বিভিন্ন দেশের তরফে প্রতিক্রিয়া আসতে শুরু করেছে ৷ এই ঘটনার পর প্রাথমিক প্রতিক্রিয়ায় চিনের তরফে দু ’পক্ষকে শান্তি বজায় রাখার কথা বলা হয়েছে। চিনের আশা দু- দেশই সংযম দেখাবে এবং দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতি ঘটানোর চেষ্টা করে চলবে।

    চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র লু কাং বলেন, ‘‘ভারত ও পাকিস্তান এই দু দেশই দক্ষিণ এশিয়ায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। দু দেশের মধ্যে সুসম্পর্ক এবং সহযোগিতা একই সঙ্গে এ দুদেশের স্বার্থে যেমন জরুরি, তেমনই সমগ্র দক্ষিণ এশিয়ায় শান্তি ও সুস্থিতি বজায় রাখার জন্যও তা প্রয়োজনীয়।’’

    বেজিংয়ে বিদেশ মন্ত্রকের বৈঠকে লু অসামরিক হামলা সম্পর্কে এক প্রশ্নের জবাবে আরও বলেন, ‘‘সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ একটি বিশ্বজনীন ব্যাপারে এবং সে জন্য প্রয়োজনীয় সহায়তা দরকার।’’ এ ব্যাপারে চিনের বিদেশমন্ত্রী ওয়াং ই এবং পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির মধ্যে সোমবার হওয়া এক বৈঠকের প্রসঙ্গ উত্থাপন করেন লু। তিনি এ ব্যাপারে চিনা বিদেশমন্ত্রীর বক্তব্য উদ্ধৃত করেন। ওই বৈঠকে ওয়াং ই জোর দিয়ে বলেছিলেন, ভারত ও পাকিস্তান দু দেশেরই এলাকায় শান্তি ও সুস্থিতি বজায় রাখার ব্যাপারে এবং জঙ্গিবিরোধী কার্যকলাপে আরও সহযোগিতা করা উচিত।

    আরও পড়ুন

    পুলওয়ামার বদলা, জইশ, লস্কর, হিজবুলের ক্যাম্পে হামলা, বিমান হানায় নিহত ২০০-৩০০ জঙ্গি, দেখুন সেই ভিডিও
    First published:

    Tags: Air Strike, China, IAF, India Pakistan, India strikes back, Indian Air Force, Surgical Strike 2

    পরবর্তী খবর