• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • Woman Of Isolated Town: মুদিখানার জিনিস কিনতেও পাড়ি দেন দু'দিনের পথ! এই মহিলার জীবনসংগ্রামে অবাক গোটা দুনিয়া

Woman Of Isolated Town: মুদিখানার জিনিস কিনতেও পাড়ি দেন দু'দিনের পথ! এই মহিলার জীবনসংগ্রামে অবাক গোটা দুনিয়া

এই মহিলার জীবনে লড়াইয়ের কথা জানলে অবাক হবেন। মনে হবে, আমাদের ছোটখাটো সমস্যা আসলে কোনও সমস্যাই নয়।

এই মহিলার জীবনে লড়াইয়ের কথা জানলে অবাক হবেন। মনে হবে, আমাদের ছোটখাটো সমস্যা আসলে কোনও সমস্যাই নয়।

এই মহিলার জীবনে লড়াইয়ের কথা জানলে অবাক হবেন। মনে হবে, আমাদের ছোটখাটো সমস্যা আসলে কোনও সমস্যাই নয়।

  • Share this:

#ইউকন: গ্রসারি আইটেম কেনার জন্য যেতে হয় ৫৪৪ কিমি দূরে। কানাডার ইউকনের (Yukon) এই খবর এখন বিশাল ভাইরাল। কানাডার নিউট্রিশন কোচ সিনিড মেডার (Sinead Meader) গ্রসারি আইটেম কেনার জন্য ৭-৮ সপ্তাহ পর পরই পাড়ি দেন ৫৪৪ কিমি দূরের গ্রসারি শপে। কারণ তিনি যেখানে থাকেন সেই ইউকনের থেকে সব চেয়ে কাছের গ্রসারি শপ এটাই। সিনিড মেডারের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে যে গ্রসারি আইটেম কেনার জন্য তাঁকে কী ভাবে ২ দিন ধরে ভয়ঙ্কর পরিবেশ ও যাত্রাপথের মোকাবিলা করতে হয়।

আরও পড়ুন- ৬০০ কেজির আলু! ভিতরে আবার অন্য এক দুনিয়া, ছবি দেখে হা হয়ে যাবেন

কানাডার ইউকনে খুবই কম সংখ্যায় লোক বসবাস করে। সেখান থেকে সব চেয়ে কাছের গ্রসারি শপের দূরত্ব হল ৫৪৪ কিমি। এর ফলে মেডারের প্রতি ৭-৮ সপ্তাহ অন্তর অন্তর সেই দীর্ঘ পথ অতিক্রম করে পৌছাতে হয় গ্রসারি শপে। এই যাত্রাপথের পুরো অংশ জুড়েই ফোনের কোনও সার্ভিস পাওয়া যায় না। এছাড়াও বিভিন্ন ধরনের আবহাওয়া এই পথকে আরও বিপজ্জনক করে তোলে। বিশেষ করে শীতকালের সময় এই যাত্রাপথের অবস্থা খুবই ভয়ঙ্কর হয়। কিন্তু বেঁচে থাকার রসদ জোগাড় করার জন্য সিনিড মেডারকে এই যাত্রাপথ অতিক্রম করতেই হয়।

https://youtu.be/sh1ljqmc0D0

সিনিড মেডার জানিয়েছেন যে তিনি সব সময় ক্যান অর্থাৎ বোতলজাত এবং ফ্রোজেন ফুডই বেশি করে ক্রয় করেন। এর কারণ হল তিনি যেখানে থাকেন সেই ওয়েদারে ফল, শাকসবজির মতো ফ্রেশ ফুড বেশি দিন ভালো থাকা সম্ভব নয়। এর জন্য তাঁকে বাধ্য হয়েই সেই সকল খাবার কিনতে হয় যেগুলো সেই ওয়েদারে ভালো থাকতে পারে। সিনিড ফেডার প্রথম যে ভিডিও পোস্ট করেছিল, সেখানে দেখা গিয়েছে যে তিনি কী ভাবে গ্রসারি হলে আইসোলেটেড অবস্থায় ছিলেন। ৭ থেকে ৮ সপ্তাহ পর তিনি যখন গ্রসারি শপে আসেন কেনাকাটা করতে, তখন একবারেই প্রায় ১,০০০ ডলারের গ্রসারি কেনাকাটা করেন। এর কারণ হল সেই সব জিনিস দিয়ে যতটা সম্ভব বেশি সময় কাটাতে হবে।

কানাডার ইউকনের সিনিড মেডারের এই সাহসী কার্যকলাপের ভিডিও ভাইরাল হতে বেশি সময় লাগেনি। ৫৪৪ কিমি দূরে গ্রসারি শপে যাওয়ার রাস্তা যে কতটা ভয়াবহ এবং বিপদসঙ্কুল তা সেই ভিডিওতেই ফুটে উঠেছে। সেই রাস্তায় গাড়ি খারাপ হয়ে গেলে এবং অন্য কোনও বিপদ হলে কাউকে খবর দেওয়ার কোনও ব্যবস্থা নেই। কারণ পুরো রাস্তা জুড়েই ফোনের কোনও সার্ভিস পাওয়া যায় না!

First published: