বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

Yearender 2020: বছরের সেরা Viral Video-গুলি দেখুন আরও একবার

Yearender 2020: বছরের সেরা Viral Video-গুলি দেখুন আরও একবার

অনেকটা মন খারাপের মধ্যে বেশ খানিকটা স্বস্তির হাওয়া নিয়ে এসেছিল মনে রাখার মতো কয়েকটা ভাইরাল ভিডিও (Viral Video)।

  • Share this:

একদিনের জনতা কারফিউ আচমকাই দীর্ঘকালীন লকডাউনে (Lockdown) পরিণত হল। দিনের পর দিন বাড়িতে বন্দি থাকা, মাস্ক (Face Mask) আর স্যানিটাইজারের (Sanitiser) নতুন অভ্যেস আর সামাজিক দূরত্ব মেনে চলা, সব মিলিয়ে নাজেহাল হল সবাই। নিত্যদিন অফিস যেতেন যাঁরা, তাঁরা ওয়ার্ক ফ্রম হোম পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার চেষ্টা করলেন। কেউ কেউ ছবি আঁকা, গান গাওয়া, নাচ করা- এ সব নিয়ে মেতে উঠলেন। তবে হাতে খানিকটা বাড়তি সময় পেয়ে অনেকেই সোশ্যাল মিডিয়ায় বেশি সময় কাটালেন। কেন না, অনেকটা মন খারাপের মধ্যে বেশ খানিকটা স্বস্তির হাওয়া নিয়ে এসেছিল মনে রাখার মতো কয়েকটা ভাইরাল ভিডিও (Viral Video)।

এখনও যদি সেগুলো না দেখে থাকেন, বছরশেষের মুখে (Yearender 2020) ঝটপট দেখে নিন এখনই।

রসোরে মে কৌন থা-

ভাইরাল ভিডিওর তালিকা তৈরি হচ্ছে আর সেখানে রসোরে মে কৌন থা (Rasode Me Kaun Tha) থাকবে না সেটা কি হয়? সাউন্ড ইঞ্জিনিয়ার যশরাজ মুখাটে ‘সাথ নিভানা সাথিয়া’ ধারাবাহিকের কয়েকটি সাধারণ সংলাপ দিয়েই এই দুর্দান্ত ভিডিওটি তৈরি করেছিলেন।

হাসপাতালে নাচের ভিডিও এইরকম ভিডিও করোনাকালে (Covid 19) অনেক এসেছে। মোটামুটি সব ভিডিওই নেটিজেনরা পছন্দ করেছেন। আমরা যখন সুস্থ শরীরে নিজেদের বাড়িতে আরাম করছি, তখন অনেকেই ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে হাসপাতালে ছিলেন। সব চেয়ে বেশি মানসিক চাপে ছিলেন ডাক্তার আর সেবিকারা। তাই এই ভিডিও ছিল অনেকটা স্ট্রেস বাস্টারের মতো। নিচের ভিডিও লিঙ্ক হল কর্নাটকের বল্লারি হাসপাতালের ভিডিও।

https://youtu.be/P6XG0AMOSGA

কোয়ারেন্টাইন (Quarantine) পর্বে ঐক্য ইতালির কিছু লোক তাঁদের বারান্দাকে একটি মঞ্চের মতো ব্যবহার করে সিয়েনার রাস্তায় একটি জনপ্রিয় ইতালির ব্যালে উপস্থাপন করেন। নেপলসের লোকেরা সেইসময় অ্যাব্রেসিয়াম পারফর্ম করেছিলেন। এর মধ্যে তিন চারটি পারফরম্যান্স ভাইরাল হয়েছিল। ভিডিওটি দেখলে আপনি নিজেই বুঝতে পারবেন।

https://youtu.be/Q734VN0N7hw

গাছেদের রূপকথা- কতগুলো পাত্রে রাখা গাছ, আর সেই ভিডিওর ভিউ ৯ লক্ষ! আসলে গাছেদেরও যে প্রাণ আছে, সেটা এই ভিডিও দেখলে স্পষ্ট বোঝা যাবে। তারা দুলছে, মাথা নোয়াচ্ছে, তাদের ফুল ফুটছে। এই ভিডিও সত্যি লা জবাব!

https://twitter.com/i/status/1301453573184802817

গ্যারেজ যখন ক্লাসরুম- লকডাউন শুরু হওয়ার পর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষা ব্যবস্থা। অনলাইন এডুকেশনের মাধ্যমে একটা বিকল্প ব্যবস্থা হয়েছে বটে। তবে ক্লাসে গিয়ে যে মজা পাওয়া যায়, সেটা কী আর অনলাইনে হয়! তাই একজন আমেরিকান বাবা তাঁর মেয়ের জন্য নিজের গ্যারেজকে ক্লাসরুমে পরিণত করেন। কাট আউটে লাগিয়ে দিলেন আইপ্যাড। যেখানে রয়েছে শিক্ষিকার মুখ। অনেকেই তাঁর এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

https://youtu.be/mcI8Rcj4Bas

এগুলো ছাড়াও বাঘের চান করা, ছোটা রফি, শিক্ষকদের প্রতি ছাত্রদের থ্যাঙ্ক ইউ নোট এবং নাইজেলা লসনের (Nigella Lawson) মাইক্রোওয়েভ (Microwave) উচ্চারণ করার ভিডিও ভাইরাল হয়েছে।

Published by: Pooja Basu
First published: December 14, 2020, 6:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर