জুমে অনলাইন ক্লাস নেওয়ার সময় মারা গেলেন শিক্ষিকা ! মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল ছাত্ররা!

photo source twitter

গোটা ঘটনাটা ছাত্ররা নিজের চোখের সামনে ঘটতে দেখে। জানা গিয়েছে, কয়েকদিন আগেই করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করে সুস্থ হয়েছিলেন ওই শিক্ষিকা।

  • Share this:

    #আর্জেন্টিনা: করোনা ভাইরাস বদলে দিয়েছে গোটা বিশ্বের চিত্র। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে মৃত্যুহার এখন অনেকটাই কম। এই রোগ এতটাই ছোঁয়াচে যে মানুষকে বাধ্য করা হচ্ছে সকলের থেকে দূরত্ব মেনে চলতে। সামান্য ছোঁয়া বা নিশ্বাস থেকেই ছড়ায় এই ভাইরাস। বাইরে বেরোতে হলে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতেই হবে। তবে এত কিছু করেও এখনও আটকানো সম্ভব হয়নি এই ভাইরাসকে। মানুষকে গৃহবন্দি করে রাখা হয়েছে। বন্ধ রয়েছে স্কুল কলেজ, অফিস, সিনেমাহল থেকে শুরু করে প্রায় সব কিছুই। এই অবস্থায় ছেলেমেয়েদের পড়াশুনো চলছে অনলাইন ক্লাসের মাধ্যমে।

    বাড়িতে বসেই অনলাইনে চলছে স্কুলের ক্লাস। বাচ্চারাও ধীরে ধীরে অভ্যস্থ হয়ে উঠেছে এই ভাবে পড়তে। তবে এই অনলাইন ক্লাসে পড়াতে গিয়েই ঘটে গেল এক ভয়ঙ্কর ঘটনা।

    ৪৬ বছরের পাওলা দে সিমন। ছাত্রদের ক্লাস নিচ্ছিলেন জুম কলের মাধ্যমে। তিনি কলেজের লেকচারার। কিন্তু হঠাৎই পড়া বোঝাতে বোঝাতে কথা বলা বন্ধ করে, স্থির হয়ে থাকেন তিনি। জুম কলে ছাত্ররা তাঁদের প্রিয় ম্যামকে জানতে চায় শরীর খারাপ লাগছে কিনা ! কিন্তু পাওলা কোনও উত্তর দিতে পারেন না। ছাত্ররা তাঁর বাড়ির ঠিকানা জানতে চায় সাহায্য করার জন্য। তাতেও কোনও উত্তর দেন না ওই শিক্ষিকা। এর কিছুক্ষণ পর পাওলার বাড়ির লোক ওই ঘরে ঢুকে দেখেন মারা গিয়েছেন তিনি। এই এতক্ষণ ধরে চলতে থাকে জুম কল। গোটা ঘটনাটা ছাত্ররা নিজের চোখের সামনে ঘটতে দেখে। জানা গিয়েছে, কয়েকদিন আগেই করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করে সুস্থ হয়েছিলেন ওই শিক্ষিকা। দুর্বল ছিল তাঁর শরীর। কিন্তু শেষ রক্ষা হল না। অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি। তবে বলা হচ্ছে পাওলা স্ট্রোক করেই মারা যান। করোনা তাঁর শরীরে ছিল না।

    এই ঘটনার পর চাঞ্চল্য ছড়িয়েছে ছাত্রদের মধ্যে। অনেকেই আতঙ্কিত হয়েছিলেন। গোটা ঘটনাটা ট্যুইটারে শেয়ার করা হয়। তারপরেই সকলের সামনে আসে এই মর্মান্তিক ঘটনা।  অনেকেই বলছেন করোনা থেকে সেরে উঠলেও হয়তো ওই শিক্ষিকা পুরোপুরি সুস্থ ছিলেন না। আর সেই জন্যই হয়তো এই মর্মান্তিক ঘটনা ঘটে যায় তাঁর সঙ্গে। জুম ভিডিও কলে এর আগে অনলাইন ক্লাস চলার সময় নানা ঘটনা সামনে এসেছে। কিন্তু ক্লাস চলাকালীন মৃত্যুর ঘটনা এই প্রথম।

    Published by:Piya Banerjee
    First published: