বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি ছাড়তে চলেছেন নিজের পদ! Amazon পাবে নতুন CEO

বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি ছাড়তে চলেছেন নিজের পদ! Amazon পাবে নতুন CEO
জেফ বেজস

জেফ বেজোস ১৯৯৪ সালে আমাজন প্রতিষ্ঠা করেছিলেন। একটি অনলাইন বইয়ের দোকান থেকে, অ্যামাজন আজ একটি মেগা অনলাইন খুচরা বিক্রেতাতে রূপান্তরিত হয়েছে।

  • Share this:

    #ওয়াশিংটন: আমাজনের (Amazon) সিইও পদ (CEO) থেকে সরতে চলেছেন জেফ বেজোস (Jeff Bezos)। এই বছরের শেষের দিকে তিনি পদত্যাগ করবেন। অ্যামাজন মঙ্গলবার ঘোষণা করেছে যে এডাব্লুএসের প্রধান নির্বাহী অ্যান্ডি জ্যাসি (Andy Jassy)এই বছরের শেষের দিকে জেফ বেজোসের জায়গায় বসবেন। এই বিজ্ঞপ্তির সঙ্গেই জানানো হয়েছে যে, জেফ বেজোস বোর্ডের নির্বাহী চেয়ারম্যান হবেন। বেজস তাঁর অ্যামাজন কর্মীদের একটি চিঠি লিখে এই সিদ্ধান্তর কথা জানিয়েছিলেন।মঙ্গলবার লিখিত একটি চিঠিতে তিনি বলেন যে তিনি সংস্থায় সিইওর ভূমিকা ছাড়তে চলেছেন। জ্যাসি বর্তমানে অ্যামাজন ওয়েব সার্ভিসেসের প্রধান।

    আরও পড়ুন Jack Ma News: সেরা ব্যবসায়ীর তালিকা থেকে আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মাকে সরিয়ে দিল চিনা সরকার


    করোনার যুগে রেকর্ড লাভ - বেজোস একটি স্টার্টআপ হিসাবে অ্যামাজন শুরু করেছিল এবং এখন সংস্থাটি বিশ্বের বৃহত্তম সংস্থাগুলির মধ্যে পরিণত হয়েছে। জেফ বেজোস অ্যামাজনে অংশীদারের ভিত্তিতে বিশ্বের সবচেয়ে ধনী । সংস্থাটি ২০২০ সালের শেষ তিন মাসে ১০০ বিলিয়ন ডলারের ব্যবসা করেছে। যার কারণে অ্যামাজনের মুনাফা রেকর্ড স্তরে বেড়েছে।

    অ্যামাজন ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল - জেফ বেজোস ১৯৯৪ সালে আমাজন প্রতিষ্ঠা করেছিলেন। একটি অনলাইন বইয়ের দোকান থেকে, অ্যামাজন আজ একটি মেগা অনলাইন খুচরা বিক্রেতাতে রূপান্তরিত হয়েছে। যা বিশ্বব্যাপী সব ধরণের পণ্য বিক্রি করে।

    বেজস তাঁর সংস্থার কর্মীদের উদ্দেশ্যে একটি চিঠি লিখে জানান যে তিনি 'অ্যামাজনের গুরুত্বপূর্ণ প্রকল্পের' সঙ্গে তিনি থাকবেন। তবে আপাতত তাঁর মূল কাজ সেবামূলক ও কল্যাণমূলক কাজকর্মের সঙ্গে যুক্ত হওয়া। তাতেই তিনি মনোনিবেশ করবেন। বেজোস সংস্থাটিতে তার নতুন ভূমিকার জন্য অ্যান্ডি জেসির প্রতি আস্থা প্রকাশ করেছেন। অ্যামাজন ছাড়াও ওয়াশিংটন পোস্ট নিউজপেপার এবং বেসরকারী স্পেস সংস্থা ব্লু অরিজিনেরও মালিক বেজস।

    Published by:Pooja Basu
    First published:

    লেটেস্ট খবর