Hospital Fire: অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণে বাগদাদের হাসপাতালে ভয়ানক আগুন, মৃত ৮২ করোনা রোগী!

Hospital Fire: অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণে বাগদাদের হাসপাতালে ভয়ানক আগুন, মৃত ৮২ করোনা রোগী!

অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণে বাগদাদের হাসপাতালে ভয়ানক আগুন, মৃত ২৭ করোনা রোগী!

এই হাসপাতালে সবাই করোনা রোগীই ভর্তি রয়েছেন। সেখানেই আগুন লেগে মৃত্যু হয়েছে একাধিক রোগীর। ঘটনায় গুরুতর আহত আরও ৪৬ জন।

  • Share this:

    #বাগদাদ: হাসপাতালের বিধ্বংসী (Hospital Fire) আগুনে প্রাণ গেল অন্তত ৮২ জন করোনা রোগীর (Coronavirus Positive)। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে ইরাকের দক্ষিণপূর্ব বাগদাদের (Baghdad) একটি হাসপাতালে। এই হাসপাতালে সবাই করোনা রোগীই ভর্তি রয়েছেন। সেখানেই আগুন লেগে মৃত্যু হয়েছে একাধিক রোগীর। ঘটনায় গুরুতর আহত আরও ১১০ জন।

    জানা গিয়েছে এই হাসপাতালটি বাগদাদের দিয়ালা ব্রিজের কাছে আইবিএন খাতিব হাসপাতাল নামে পরিচিত। সেখানেই অক্সিজেন ট্যাঙ্ক বিস্ফোরণের পর শনিবার আগুন লেগে যায়। এই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে হাসপাতালে এবং এমন মর্মান্তিক ঘটনা ঘটে। হাসপাতাল থেকে আগুনে ঝলসে যাওয়া একাধিক রোগীকে অ্যাম্বুল্যান্সে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে অন্য হাসপাতালে। তবে আগুনে পুড়ে মৃত্যু হয়েছে ২৭ জনের।

    যে রোগীরা এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হননি, তাঁদেরকেও সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে অন্য হাসপাতালে। ইরাকের সিভিল ডিফেন্সের প্রধান জানিয়েছেন, হাসপাতালে প্রথম আগুন লাগে পালমোনারি ইনটেনসিভ কেয়ার ইউনিটে। ওখানে ভর্তি প্রত্যেক রোগীরই শ্বাসকষ্টের সমস্যা ছিল। ১২০ জন ভর্তি ছিলেন ওই বিভাগে। সেখান থেকে ৯০ জনকে উদ্ধার করা গিয়েছে। তবে অনেকেই বেঁচে নেই।

    আপাতত আগুন নেভানো সম্ভব হয়ছে। এমনিতেই ইরাকের যুদ্ধ ও অবহেলায় চোটে দেশের স্বাস্থ্য পরিকাঠামো একেবারেই ভেঙে পড়েছে। তার উপর করোনার সংকট নতুন করে মাথায় হাত ফেলেছে দেশের। এই পরিস্থিতিতে হাসপাতালে আগুন প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে দেশের জনগণের অবস্থাকে।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর