corona virus btn
corona virus btn
Loading

লাদাখ সীমান্তে চরম উত্তেজনা, ফের বাতিল শ্রমিক স্পেশাল ট্রেন

লাদাখ সীমান্তে চরম উত্তেজনা, ফের বাতিল শ্রমিক স্পেশাল ট্রেন

১৬০০ পরিযায়ী শ্রমিক নিয়ে একটি ট্রেন ঝাড়খণ্ডের দুমকা থেকে লেহ-তে পৌঁছনোর কথা ছিল । মঙ্গলবার সেই ট্রেন বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে ।

  • Share this:

#লেহ: সীমান্তে উত্তেজনার জেরে বাতিল শ্রমিক স্পেশ্যাল ট্রেন । ১৬০০ পরিযায়ী শ্রমিক নিয়ে একটি ট্রেন ঝাড়খণ্ডের দুমকা থেকে লেহ-তে পৌঁছনোর কথা ছিল ।  মঙ্গলবার সেই ট্রেন বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে । ট্রেনটি মঙ্গলবার বেলা দু'টো নাগাদ দুমকা থেকে ছেড়ে জম্মু পৌঁছনোর কথা ছিল । সেখান থেকে সড়ক পথে বর্ডার রোডস অর্গানাইজেশন তাঁদের লেহ পর্যন্ত নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছিল ।

জানা গিয়েছে , সীমান্তবর্তী এলাকায় রাস্তা তৈরি এবং মেরামতির জন্য ঝাড়খণ্ডের  শ্রমিকদের  লেহ-তে নিয়ে যাওয়া হচ্ছিল । তবে এটাই প্রথমবার নয় । আগেও একবার শ্রমিক স্পেশ্যাল ট্রেন বাতিল করা হয় ।   ১৩ জুন প্রায় সমসংখ্যক পরিযায়ী শ্রমিকদের নিয়ে আরও একটি ট্রেন লেহ-তে পৌঁছনোর কথা ছিল, সেই বিষয়ে ঝাড়খণ্ড সরকারের সঙ্গে বর্ডার রোডস অর্গানাইজেশনের সঙ্গে চুক্তিও  স্বাক্ষর হয়ে গিয়েছিল । কিন্তু  নির্দিষ্ট কিছু কারণ বশত সেটিও বাতিল ঘোষণা করা হয় ।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন বলেন, "সীমান্তে উত্তেজনা তৈরি হওয়ায় আমরা বর্ডার রোডস অর্গানাইজেশনের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে যোগাযোগ করেছিলাম । তারপরেই শ্রমিকদের না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।" এদিকে,  দুমকার ডেপুটি কমিশনার রাজেশ্বরী বি বলেন, "শ্রমিকদের সুরক্ষার কথা ভেবেই ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে । "

Published by: Shubhagata Dey
First published: June 17, 2020, 10:22 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर