Home /News /howrah /
Howrah: প্লাস্টিকের চাপে বাংলার পাটের চটের প্রয়োজন কমছে! বিস্ফোরক ঋতব্রত বন্দ্যোপাধ্যায়

Howrah: প্লাস্টিকের চাপে বাংলার পাটের চটের প্রয়োজন কমছে! বিস্ফোরক ঋতব্রত বন্দ্যোপাধ্যায়

INTTUC ডাকে ঠিকা শ্রমিক সভা থেকে কেন্দ্রীয় সরকারের সমালোচনা। রবিবার আবাদা রেল ইয়ার্ড সংলগ্ন এলাকায় কয়েক হাজার শ্রমিকের উপস্থিতিতে এই সভা হয়।

  • Share this:

    হাওড়া: INTTUC ডাকে ঠিকা শ্রমিক সভা থেকে কেন্দ্রীয় সরকারের সমালোচনা। রবিবার আবাদা রেল ইয়ার্ড সংলগ্ন এলাকায় কয়েক হাজার শ্রমিকের উপস্থিতিতে এই সভা হয়। এদিন সভা মঞ্চ থেকে একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে বিঁধলেন রাজ্য INTTUC সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন মহারাষ্টের প্লাস্টিকের চাপে বাংলার পাটের চটের প্রয়োজন কমছে। LIC শেয়ার বাজারে ছেড়ে দেওয়া, শতাধিক বছরের রাষ্ট্রায়ত্ত ব্যাংক অন্য ব্যাংকের সঙ্গে মিশিয়ে দেয়া হচ্ছে, যে সদর দপ্তর কলকাতায় ছিল তা চলে যাচ্ছে বাংলার বাইরে। স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড (SAIL) কাঁচামাল বিভাগের সদর দপ্তর ছিল কলকাতায়, রাজ্য সরকার বা অন্য কারও সঙ্গে আলোচনা না করেই কলকাতা থেকে রাউরকেল্লা বোকারোতে পাঠিয়ে দেওয়া হলো।

    আরও পড়ুনঃ Howrah: পুলিশ সেজে অভিনব কায়দায় ছিনতাই আন্দুল রোডে

     

    তিনি আরও বলেন, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সব মিলিয়ে ৪৪ টি শ্রম আইন ছিল যা শমিকদের স্বার্থবাহী শ্রম আইন। কেন্দ্রীয় সরকার রাজ্য সরকারগুলোর সঙ্গে ও পার্লামেন্টে আলোচনা না করেই কলমের খোঁচায় ৪৪ টি শ্রম আইনকে টি লেবার কোডের আইনে পরিণত করেছেন। এদিনের সভায় উপস্থিত ছিলেন,সাঁকরাইল কেন্দ্রের বিধায়কা প্রিয়া পালজেলা INTTUC সভাপতি অরূপেশ ভট্টাচার্য, হাওড়া জেলা পরিষদ সহ সভাধিপতি অজয় ভট্টাচার্য, একাধিক পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ অন্যান্য জেলা ব্লক স্থরের নেতাকর্মী।এদিন সভা মঞ্চ থেকে INTTUC জেলা সভাপতি অরূপেষ ভট্টাচার্য বলেন, ঠিকা শ্রমিকদের অবস্থার উন্নতি, শ্রমিকদের কাজ, তাদের অধিকারের প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলন কর্মসূচি। তিনি আরও বলেন, বড়বাজার থেকে পোস্টার হোডিং ব্যানার পাওয়া যায়। সেই হোডিং বা ব্যানার মানেই দলের INTTUC নয়।

    First published:

    Tags: Howrah, Jute Mill

    পরবর্তী খবর