Home /News /howrah /
Howrah: ভয়ঙ্কর দৃশ্য! বাঁশ বাগানে সারি সারি গো সাপের মৃতদেহ!

Howrah: ভয়ঙ্কর দৃশ্য! বাঁশ বাগানে সারি সারি গো সাপের মৃতদেহ!

একসঙ্গে ৫টি মৃত গোসাপ উদ্ধার হাওড়ার শ্যামপুরে।স্থানীয় মানুষ দুর্গন্ধের কিনারা করতে গিয়ে দেখে বাঁশ বাগানে সারি সারি গোসাপের মৃতদেহ। ঘটনাটির জনসমক্ষে আসে শুক্রবার।

  • Share this:

    #হাওড়া : একসঙ্গে ৫টি মৃত গোসাপ উদ্ধার হাওড়ার শ্যামপুরে।স্থানীয় মানুষ দুর্গন্ধের কিনারা করতে গিয়ে দেখে বাঁশ বাগানে সারি সারি গোসাপের মৃতদেহ। ঘটনাটির জনসমক্ষে আসে শুক্রবার। ঘটনাটি ঘটেছে গ্রামীন হাওড়ার শ্যামপুর ২ নম্বর ব্লকের ডিহিমন্ডলঘাট ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণপাড়ায়। স্থানীয় মানুষ বনদফতরে খবর দেয়, খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছয় কর্মীরা। শুক্রবার দুপুরে মৃত গোসাপের দেহ উদ্ধার করে। বন বিভাগ, দেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গড়চুমুখ প্রাণী চিকিৎসা কেন্দ্রে পাঠায়। গত কয়েকদিন ধরে ওই এলাকার মানুষ, দুর্গন্ধ অনুভব করে সেই গন্ধের কিনারা করতে গিয়েই তারা দেখে স্থানীয় বাঁশ বাগান দুর্গন্ধের উৎস। গ্রামের মানুষ সেই দুর্গন্ধের কিনারা করতে গিয়ে, তাদের নজরে আসে সারি সারি পরে রয়েছে পচা গলা ৫ টি গোসাপের দেহ।

    তা দেখে গ্রামের মানুষ স্থানীয় এক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য শেখ জাকির হোসেনকে জানায়, তিনি বিষয়টি জানান বনবিভাগে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে কর্মীরা হাজির হয়ে মৃত দেহগুলি উদ্ধার করে। গোসাপ গুলির মৃত্যু সম্পর্কে বন বিভাগের উলুবেরিয়া রেঞ্জার অফিসার রাজেশ মুখোপাধ্যায় জানান, পাঁচটি গোসাপের মধ্যে দুটি পূর্ণবয়স্ক এবং তিনটি ছোট গোসাপ।

    আরও পড়ুনঃ সরকারি নির্দেশিকা অমান্য! হাওড়ায় রমরমিয়ে চলছে নিষিদ্ধ প্লাস্টিকের ব্যবহার

    তিনি জানান, এর দিন কয়েক আগে গ্রামীণ হাওড়ার উলুবেরিয়া তে একটি পূর্ণবয়স্ক গো সাপের মৃতদেহ উদ্ধার হয় স্থানীয় একটি জলাশয়ের পার্শ্ববর্তী থেকে, তারপর একসাথে পাঁচটি মৃতদেহ উদ্ধার রীতিমতো গ্রামীণ হাওড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে পশুপ্রেমী মানুষের মধ্যে।

    আরও পড়ুনঃ কমনওয়েলথ গেমসে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে হাওড়ার প্রতিষ্ঠা সামন্ত

    তিনি জানান আমরা গোসাপগুলিকে ময়না তদন্তে পাঠিয়েছি পাশাপাশি এই ঘটনার তদন্ত করা হচ্ছে। সেই সঙ্গে ওই এলাকায় মানুষকে বিভিন্ন ভাবে এ প্রসঙ্গে সচেতন করা হয়েছে যাতে করে এই ধরনের ঘটনা পুনরায় না ঘটে। দিন কয়েকের মধ্যে ওই স্থানে একটি সচেতনামূলক ক্যাম্পের উদ্যোগ নেওয়া হচ্ছে বনবিভাগের পক্ষ থেকে।

      Rakesh Maity
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর