উত্তমকুমার মহানায়ক তবুও তিনি সাবিত্রী ও তরুণকুমারের সঙ্গে অভিনয় করতে ভয় পেতেন !

উত্তমকুমার বলতেন, সাবি ও তরুণ দুজনে আমার থেকে অনেক ভাল অভিনেতা। ওদের সঙ্গে কাজ করতে গেলে ভয় লাগে

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 24, 2019 06:00 PM IST
উত্তমকুমার মহানায়ক তবুও তিনি সাবিত্রী ও তরুণকুমারের সঙ্গে অভিনয় করতে ভয় পেতেন !
photo source collected
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 24, 2019 06:00 PM IST

#কলকাতা: উত্তমকুমার সর্ব কালের সেরা অভিনেতা। তিনি মহানায়ক। উত্তমকুমার পর্দায় আসা মানে দর্শকের মন পাগল হয়ে উঠত। তাঁর সঙ্গে অভিনয় করতে যে কেউ ভয় পেতেন। কারণ উত্তমের মতো অভিনেতার সঙ্গে অভিনয় করা তো আর মুখের কথা নয়। উত্তম আর সুচিত্রার জুটি ছিল সর্বকালের সেরা রোমান্টিক জুটি। আজও তাঁদেরকে ছবিতে দেখলে ভালবাসা একটুও কমে না। উত্তম সব সময় প্রেমের দৃশ্যে সেরা। তবে জানেন কি মহানায়কও দুজন মানুষের সঙ্গে অভিনয় করতে ভয় পেতেন। একজন হলেন তাঁর নিজের ভাই তরুণকুমার। আর একজন সাবিত্রী চট্টোপাধ্যায়। উত্তমকুমার বলতেন, সাবি ও তরুণ দুজনে আমার থেকে অনেক ভাল অভিনেতা। ওদের সঙ্গে কাজ করতে গেলে ভয় লাগে। কারণ ওরা যে কখন এমন কিছু করে দেয় সাবলীল ভাবে যে সেই দৃশ্য কাটা তো সম্ভবই না।

তরুণকুমার ও উত্তমকুমার অভিনীত ছবি 'সন্ন্যাসী রাজা'র একটি মজার গল্প আছে। 'কাহারবা নয় দাঁদরা বাজাও। শশীকান্ত তুমিই দেখছি আসনটাকে করবে মাটি'-এই গানের শ্যুটিং চলছে। উত্তম গানে লিপ দিচ্ছেন। পাশে হুকো খাচ্ছেন তরুণ কুমার ও বাকিরা। গানের মাঝখানে একবার হুকোর পাইপ মুখে ঢোকাতে গিয়ে তরুণকুমার পাইপটা বুল করে নাকে ঢুকিয়ে ফেলেন। সঙ্গে সঙ্গে পাইপটা বার করে নিয়ে মজার একটা মুখ ভঙ্গিমা দিয়ে ম্যানেজ করে নেন তরুণকুমার। এই সময় ক্যামেরায় তরুণকুমারকেই ক্লোজ শটে নেওয়া হচ্ছিল। উত্তম গান চালিয়েই গেলেন। ডিরেক্টর কাট বলতে গিয়েও থেমে গেলেন। এবং পুরো গানের মধ্যে ওই শটটাই সেরা হয়ে থেকে যায়। উত্তমকুমার ওই দৃশ্য দেখে গানের মধ্যেই হেসে ফেলেন। তখন উত্তম বলেছিলেন, " তরুণ হল হাতির মতো। হাতি যেমন জানে না তার অবয়বটা কত বড়, তেমনই তরুণও জানেন না যে ও কত বড় মাপের অভিনেতা।

আর একজন ছিলেন সাবিত্রী চট্টোপাধ্যায়। 'ধন্যি মেয়ে' ছবিতে বটি নিয়ে তেড়ে আসার দৃশ্যে সাবিত্রী যা করেছিলেন তা নাকি স্ক্রিপ্টের বাইরে। উত্তম বুঝতে পারছিলেন না তিনি কি করবেন। ওদিকে সাবিত্রী এত ভাল করেছেন যে ডিরেক্টর কাট ও বলেননি। তখন বাধ্য হয়েই ম্যানেজ করতে হয় মহানায়ককে। সাবিত্রীকে খুব স্নেহ করতেন উত্তমকুমার। বলতেন, ওর মতো ভাল অভিনেত্রী টলিউডে নেই। ভাল অভিনেতা ও অভিনেত্রীদের যোগ্য সম্মান দিতেন উত্তমকুমার। তিনি সেরা এমনটা তিনি মনে করতেন না।

'সন্ন্যাসী রাজা' ছবির দৃশ্য  photo source collected 'সন্ন্যাসী রাজা' ছবির দৃশ্য
photo source collected

First published: 06:00:18 PM Jul 24, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर