শ্লীলতাহানি করতে আসা তরুণকে ফেলেছিলেন ফাঁদে, যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন সুস্মিতা

শ্লীলতাহানি করতে আসা তরুণকে ফেলেছিলেন ফাঁদে, যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন সুস্মিতা

শ্লীলতাহানি করতে আসা তরুণকে ফেলেছিলেন ফাঁদে! যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন সুস্মিতা!

নিজের সঙ্গে ঘটে যাওয়া যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন সুস্মিতা সেন

  • Share this:

#মুম্বই: ২০১৮ সাল। সেই সময়ে দেশের সব চেয়ে বড় ফিল্ম ইন্ডাস্ট্রি তোলপাড় হচ্ছে যৌন হেনস্তার নানা ঘটনায়। একের পর এক মুখ খুলছেন প্রথম সারির নায়িকা, বাদ যাচ্ছেন না নায়করাও! Me Too হ্যাশট্যাগ সেই সময়ে অনেকের জীবনেই দেখা দিয়েছিল অতীতের পাপের শাস্তি হয়ে। উজ্জ্বল ভাবমূর্তি ধুলোয় মিশিয়ে গিয়েছিল অনেক অভিনেতার। সেই সময়ে চুপ করে থাকেননি সুস্মিতা সেনও (Sushmita Sen)। তবে তিনি যে ঘটনা প্রকাশ্যে এনেছিলেন, তার সঙ্গে বিনোদন জগতের কেউ যুক্ত ছিলেন না। সম্প্রতি অতীতের সেই পৃষ্ঠা আবার নতুন করে উল্টিয়েছেন নায়িকা।

নায়িকা জানিয়েছেন,মুম্বইয়ের এক নারীকল্যাণমূলক অনুষ্ঠানে তিনি এই ঘটনা প্রকাশ্যে নিয়ে আসেন। দেশের যুবসমাজের এক অংশ নারীদের সম্পর্কে কেমন চিন্তাভাবনা করে থাকেন, সাধারণ নারী থেকে শুরু করে নায়িকা সবাই যে একই ভাবে হেনস্তার শিকার হয়ে থাকেন, কথায় কথায় সেটাই স্পষ্ট করে দিয়েছেন সুস্মিতা।

সুস্মিতার বক্তব্য অনুযায়ী, ঘটনাটি ঘটেছিল মুম্বইয়ের এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঢোকার সময়ে। ভিড়ের মধ্যে একটা হাতের অবাঞ্ছিত স্পর্শ তাঁকে বিব্রত করে তোলে। তবে মার্শাল আর্ট জানার জন্য তাঁর বডি রিফ্লেক্স ভাল, তাই দ্রুত গতিতে পিছন ফিরে সেই হাত ভিড়ের মধ্যে থেকে টেনে বের করে আনতে তাঁর কোনও অসুবিধা হয়নি। আর তার পরেই চমকে যান সুস্মিতা! দেখেন যে একটি বছর পনেরোর ছেলে ধরা পড়েছে!

নায়িকা এর পর ঘাড় ধরে ছেলেটিকে একটা কোণায় নিয়ে যান। বলেন, তিনি চেঁচিয়ে লোক জড়ো করতেই পারেন। কিন্তু সেটা করলে ছেলেটির ভবিষ্যৎ অন্ধকারে ভরে যাবে। তাই তিনি ছেলেটিকে শুধু নিজের দোষ স্বীকার করে নিতে বলেন। ছেলেটি প্রথম দিকে কিছুতেই দোষ স্বীকার করছিল না। পরে বেগতিক বুঝে অপরাধ কবুল করে নিতে বাধ্য হয়। সুস্মিতার দাবি, সেই ছেলেটির মতো অনেক ছেলেকেই তাদের পরিবার নারীদের শ্রদ্ধা করতে শেখায় না। হেনস্তার শিকার হয়ে নারীরা যে প্রতিবাদ করতে পারে, সেটাও তাদের কল্পনাতীত। কিন্তু তাদের যথোচিত নীতিবোধের শিক্ষা দেওয়া উচিত। তিনি সেই কাজটাই করেছিলেন যাতে ছেলেটি লজ্জিত হয়ে ভুল শুধরে নেওয়ার একটা সুযোগ পায়!

Published by:Rukmini Mazumder
First published:

লেটেস্ট খবর