Home /News /entertainment /
Yearender 2020: বছরের সব চেয়ে অপছন্দের ভিডিওর শীর্ষে ‘সড়ক ২’! বাকি গুলির নাম জানলেও অবাক হবেন

Yearender 2020: বছরের সব চেয়ে অপছন্দের ভিডিওর শীর্ষে ‘সড়ক ২’! বাকি গুলির নাম জানলেও অবাক হবেন

YouTube-এর এমন পছন্দের তালিকা তো আমরা অনেক দেখেছি, কিন্তু জনতার অপছন্দ কোনটা সেটা জানা আছে কি?

  • Last Updated :
  • Share this:

YouTube হচ্ছে এমন একটি মাধ্যম যা অনেক অচেনা, অজানা প্রতিভাকে আমাদের সামনে তুলে ধরে। YouTube হচ্ছে এমন একটি মাধ্যম যা অনেক সাধারণ মানুষকেও রাতারাতি স্টার বানিয়ে দেয়। আর এখানেই YouTube তার সাঙ্ঘাতিক ট্রাম্প কার্ডখানা টুক করে ফেলে দেয়। কারণ এখানে আছে ডিজলাইক বাটন। আর সেটা যদি একরাশ লোক একসঙ্গে বেছে নেন, তা হলে স্টার হওয়ার দফারফা, উল্টে সারা জীবনের জন্য কেরিয়ারে দাগ লেগে যেতে পারে।

বহু সর্বজনপ্রিয় তারকা এই ভাবে YouTube-এর চক্করে রীতিমতো ডুবে গিয়েছেন। কেউ কেউ এমন ধাক্কা খেয়েছেন যে দীর্ঘ দিন সোশ্যাল মিডিয়া থেকে দূরে থেকেছেন। তা, YouTube-এর এমন পছন্দের তালিকা তো আমরা অনেক দেখেছি, কিন্তু জনতার অপছন্দ কোনটা সেটা জানা আছে কি?

বছর শেষের (Yearender 2020) মুখে চোখ রাখা যাক সেই তালিকায়!

সড়ক ২ (Sadak 2)

সময় আর গ্রহের ফের। এই দুটোই সড়ক ২ ছবির পথে মস্ত বাধা হয়ে দাঁড়ায়। তখন সদ্য সুশান্ত সিংহ রাজপুত (Sushant Singh Rajput) আত্মহত্যা করেছেন। ধীরে ধীরে তুষের আগুনের মতো ছড়িয়ে পড়ল সেই মৃত্যুর আঁচ। নেপোটিজম (Nepotism) নিয়ে তোলপাড় হল সোশ্যাল মিডিয়া (Social Media)। আর সেই সময়ে মুক্তি পেল সড়ক ২-এর ট্রেলার। মাত্র ৭৩৫টি লাইক আর ১৩ লক্ষ ডিজলাইক পেয়েছিল এই ট্রেলার। কারণ? ছবির নায়িকা আলিয়া ভাট (Alia Bhatt) মহেশ ভাটের মেয়ে আর ও দিকে সুশান্তের প্রেমিকার সঙ্গে জড়িয়েছে মহেশের নাম!

ফ্লোরস ( Flores)

ব্রাজিলিয়ান গায়ক ভিতাও (Vitão) এবং লুইসা সঞ্জার (Luísa Sonza) এই গান যত না লাইক পেয়েছে, ডিসলাইক পেয়েছে তার চেয়ে ঢের বেশি। এই গানের ডিজলাইক হল ৫.৪ লক্ষ! কারণ এই গানে বর্ণবিদ্বেষ তুলে ধরা হয়েছে।

বেবি শার্ক (Baby Shark)

দেসপাসিতোকে (Despacito) হারিয়ে বেবি শার্ক পৌঁছে গিয়েছে YouTube-এ সর্বাধিক দেখা ভিডিওর শীর্ষে। ছোটদের জন্য তৈরি এই গানের ভিডিও পছন্দ করেছেন বড়রাও। অনেকেই বলেছেন যে এই গানের রিদম বা তাল তাঁদের স্ট্রেস বা মানসিক চাপ কমিয়ে দিতে অনেক সাহায্য করেছে। কিন্তু তার সঙ্গে এই ভিডিও ডিজলাইক পেয়েছে ১০ লক্ষ। কিন্তু এত জন কেনই বা এই মজার ভিডিও অপছন্দ করেছেন, সেটা বোঝা যাচ্ছে না!

ইটস এভরিডে ব্রো (It’s Everyday Bro)

জেক পলের (Jake Paul) এই গানে লাইক মাত্র ৩ লক্ষ। আর অপছন্দ করেছেন ৫.১ লক্ষ শ্রোতা। বলা হয়েছে এই গানে জেক তাঁর প্রাক্তন প্রেমিকা আলিশা ভায়োলেট (Alissa Violet), সুইডিশ YouTuber পিউডাইপাই (PewDiePie) এবং আমেরিকার সোশ্যাল মিডিয়ার লোকজনকে খোঁচা দিয়ে গেয়েছেন।

বেবি (Baby)

জাস্টিন বিবার (Justin Bieber) বলতে যেখানে প্রায় প্রত্যেকেই অজ্ঞান, সেখানে তাঁর ভিডিও যে মানুষ এত অপছন্দ করবে এটা ভাবাই যায় না। না ভাবা গেলেও এমনটাই হয়েছে বাস্তবে। তাঁর এই গান ১৫ লক্ষ লোক লাইক করলেও প্রায় ১১ লক্ষেরও বেশি শ্রোতা ডিজলাইকও করেছেন। গত এক বছর ধরে মিডিয়ার সঙ্গে হাতাহাতি চলছে জাস্টিনের। অনেকেই তাঁর থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন সেই কারণেই!

Published by:Elina Datta
First published:

Tags: Year ender 2020