corona virus btn
corona virus btn
Loading

এসি ঘরে বসে দুঃখ করে ট্যুইট করলেই পরিযায়ী শ্রমিকদের প্রতি দায়িত্ব শেষ হয় না:‌ সোনু সুদ

এসি ঘরে বসে দুঃখ করে ট্যুইট করলেই পরিযায়ী শ্রমিকদের প্রতি দায়িত্ব শেষ হয় না:‌ সোনু সুদ
Image: Instagram

পরিযায়ী শ্রমিকদের পরিস্থিতি নিয়ে সোনু বলেছেন, ‘‌এখন এসি ঘরে বসে ট্যুইট করার সময় নয়। পরিযায়ী শ্রমিকদের জন্য দুঃখ করে ট্যুইট করলেই দায়িত্ব শেষ হয়ে যায় না।

  • Share this:

#‌মুম্বই:‌ শেষ কয়েকদিনে তাঁর নাম বারবার উঠে এসেছে। তিনি সোনু সুদ। হিন্দি ফিল্ম জগতে ভিলেনের চরিত্রে অভিনয়ের জন্যই তাঁর খ্যাতি বেশি। কিন্তু তিনিই বাস্তবে যা করছেন, তা কোনও হিরোর থেকে কম কিছু না। কয়েকদিন আগে পরিযায়ী শ্রমিকদের জন্য আলাদা করে বাসের ব্যবস্থা করেছিলেন তিনি। যাতে তাঁরা নিরাপদে বাড়ি ফিরতে পারেন, তার সমস্ত আয়োজন করেছিলেন একা হাতে। তিনিই বলছেন, এখন শুধু কথায় হবে না, মাঠে নেমে কাজ করতে হবে।

পরিযায়ী শ্রমিকদের পরিস্থিতি নিয়ে সোনু বলেছেন, ‘‌এখন এসি ঘরে বসে ট্যুইট করার সময় নয়। পরিযায়ী শ্রমিকদের জন্য দুঃখ করে ট্যুইট করলেই দায়িত্ব শেষ হয়ে যায় না। রাস্তায় যাঁরা হেঁটে চলেছেন আমাদের তাঁদের একজন হয়ে উঠতে হবে। না হলে তাঁরা বিশ্বাস কেন করবেন যে কেউ একজন তাঁদের পাশে দাঁড়াচ্ছেন। তাই আমি পরিযায়ী শ্রমিকদের বিভিন্ন রাজ্যে ফেরানোর জন্য কাজ করছি। প্রতিদিন আমি অসংখ্য মেসেজ, ই–মেল পাচ্ছি, অনেকে বাড়ি ফিরতে চাইছেন। আমি দিনরাত এক করে তাঁদের হয়ে কাজ করে চলেছি যাতে তাঁরা নিরাপদে বাড়িতে পৌঁছে যেতে পারেন। লকডাউনের মধ্যে এটাই আমার একমাত্র কাজ হয়ে দাঁড়িয়েছে। আর এইটুকু করে আমার যে তৃপ্তি হচ্ছে, তা আমি বলে বোঝাতে পারব না।

আমি যখন দেখি হাজার হাজার পরিযায়ী শ্রমিক রাস্তা দিয়ে হেঁটে চলেছেন, তখন মানু্ষ হিসাবে আমার কেমন একটা ঘেন্না জন্ম নেয়। ঘুমোতে পারি না, সারারাত এই এক চিন্তা তাড়া করে বেড়ায়। তাই সারাদিন আমি ওঁদের ফোন নম্বর নিয়ে যোগাযোগের চেষ্টা করছি, কথা বলছি। যদি পারতাম, আমি নিজে গাড়ি চালিয়ে সকলকে গ্রামে গ্রামে পৌঁছে দিতাম।’‌

Published by: Uddalak Bhattacharya
First published: May 16, 2020, 1:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर