Sherni: শেরনি আর বিগ বুলের জুটি! বিদ্যা বালনের বিপরীতে এবার প্রতীক গান্ধি!

photo source collected

বিদ্যা বালন ও প্রতীক গান্ধির যুগলবন্দি যে সিনেপ্রেমীদের কাছে বাড়তি পাওনা, তা বলাই বাহুল্য।

  • Share this:

#মুম্বই: একদিকে অভিনেত্রী বিদ্যা বালন (Vidya Balan), যিনি তাঁর প্রতিটি সিনেমায় অসাধারণ অভিনয়ের পরিচয় দিয়েছেন, অন্য দিকে তেমনই স্ক্যাম ১৯৯২ (Scam 1992)-তে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন প্রতীক গান্ধি (Pratik Gandhi)। তাই এই দুই অভিনেতা-অভিনেত্রীর যুগলবন্দি যে সিনেপ্রেমীদের কাছে বাড়তি পাওনা, তা বলাই বাহুল্য।

এল্লিপিস এন্টারটেনমেন্ট (Ellipis Entertailment) প্রযোজনা সংস্থার একটি সিনেমায় খুব শীঘ্রই বিদ্যা বালনের বিপরীতে প্রতীক গান্ধিকে দেখা যাবে বলে খবর। বিজ্ঞাপন ফিল্ম নির্মাতা শীর্ষ গুহ ঠাউরতা (Shirsha Guha Thaurta) সংশ্লিষ্ট সিনেমাটির পরিচালনা করবেন, যার প্রযোজনার দায়িত্বে রয়েছেন তনুজ গর্গ (Tanuj Garg) এবং অতুল কাসবেকর (Atul Kasbekar)। সূত্রের খবর, সিনেমাটি একটি বাস্তবিক প্রেক্ষাপটে তৈরি গল্পের উপর ভিত্তি করে তৈরি হচ্ছে। বিদ্যা-প্রতীক ছাড়াও ছবির গল্পে আরও একটি যুগলকে দেখা যাবে। তবে অন্য দম্পতির চরিত্রে কারা অভিনয় করছেন সে বিষয়ে কিছু জানা যায়নি। প্রসঙ্গত, এই সিনেমার হাত ধরেই শীর্ষ গুহ ঠাউরতা বড় পর্দায় পরিচালনা শুরু করছেন। অতীতে তিনি রান (Rann), ফুক (Phook) এবং কনট্র‍্যাক্ট (Contract) ইত্যাদি সিনেমায় রাম গোপাল বর্মা (Ram Gopal Varma)-কে পরিচালনায় সহায়তা করেছিলেন।

উল্লেখ্য, গুজরাতি নাটক দিয়েই প্রতীকের অভিনয় জীবনে প্রবেশ। এর পর বেশ কয়েকটা গুজরাতি ছবিতে তিনি অভিনয় করেন। তাঁর অভিনীত গুজরাতি ছবি ‘রং সাইড রাজু’ (Wrong Side Raju) জাতীয় পুরস্কারও পায়। গুজরাতি ইন্ডাস্ট্রিতে প্রতীক নিজের একটা জায়গা করে নিয়েছেন। কিন্তু তিনি সর্বভারতীয় খ্যাতি পেয়েছেন হর্ষদ মেহতার (Harsh Mehta) জীবনের উপর ভিত্তি করে তৈরি ওয়েব সিরিজ ‘স্ক্যাম ১৯৯২’তে। ১৯৯২ সালে ভারতীয় স্টক মার্কেটের তছরুপ নিয়ে তৈরি হয়েছিল ওই ওয়েব সিরিজটি। এই তছরুপের ‘মাস্টার মাইন্ড’ হর্ষদ মেহতার চরিত্রে অভিনয় করেন প্রতীক। তার পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। আসতে থাকে একের পর এক সিনেমার প্রস্তাব।

অন্য দিকে বিদ্যা বালন বলিউডে বহু বছর ধরেই নিজের সাবলীল অভিনয়ের জন্য নির্মাতাদের পছন্দের তালিকায় প্রথম সারিতে রয়েছেন। পরিণীতা (Parineeta), দ্য ডার্টি পিকচার (The Dirty Picture), কহানি (Kahani), তুমহারি সুল্লু (Tumhari Sullu) থেকে শুরু করে বর্তমানে মুক্তি পাওয়া ছবি শেরনি (Sherni), একের পর এক সিনেমায় দাপুটে অভিনয়ের ছাপ রেখেছেন তিনি। তাই এবার অভিনয়ের পাশাপাশি পর্দায় বিদ্যা-প্রতীকের কেমিস্ট্রি দর্শকের মন কতটা জয় করতে পারে এখন সেটাই দেখার!

Published by:Piya Banerjee
First published: