Home /News /entertainment /
Durga Puja 2021: এবার পুজোর গান নারীদের উৎসর্গ করে, মুক্তি পাচ্ছে পৃথিবীর নতুন মিউজিক ভিডিও

Durga Puja 2021: এবার পুজোর গান নারীদের উৎসর্গ করে, মুক্তি পাচ্ছে পৃথিবীর নতুন মিউজিক ভিডিও

Durga Puja 2021: আগামী ৫ অক্টোবর মুক্তি পেতে চলেছে বাংলা ব্যান্ড 'পৃথিবী'র পুজোর গান- 'শহরের গান'।

  • Share this:

#কলকাতা: আগামী ৫ অক্টোবর মুক্তি পেতে চলেছে বাংলা ব্যান্ড 'পৃথিবী'র পুজোর (Durga Puja 2021) গান- 'শহরের গান'। এই গানটি ২০০৯ সালে একটি বাংলা ইন্ডিপেন্ডেন্ট ছায়াছবির জন্য তৈরি করেছিলেন পৃথিবীর ফ্রন্টম্যান কৌশিক চক্রবর্তী। কিন্তু ছবিটি মুক্তি না পাওয়ায় বহু বছর গানটি খাতাবন্দি হয়ে পড়ে ছিল। তবে এই পুজোর রিলিজ হিসেবে শেষমেশ মুক্তি পেতে চলেছে গানটি। বর্তমান রিইনকারনেশান লাইন আপের তৎপরতায় গানটির অডিও ফরম্যাটের পাশাপাশি একটি অন্যরকমের মিউজিক ভিডিও শ্যুট করে ফেলেছে পৃথিবী। এই ভিডিওটিকে মিউজিকাল শর্টও বলা যায়। ভিডিওটি পরিচালনা করেছেন কৌশিক নিজেই।

তিনটি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সমর্পিতা চন্দ, দীপান্বিতা সিনহা এবং অরিত্র মুখোপাধ্যায়। সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন সৌমাল্য মল্লিক এবং ডিরেক্টর অফ ফোটোগ্রাফিতে রয়েছেন শুভম চক্রবর্তী। আগামী ৫ অক্টোবর ব্যান্ডের অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে প্রিমিয়ার করা হবে এই মিউজিকাল শর্টটি। ব্যান্ডের বাকি সদস্য অনিরুদ্ধ মণ্ডল, অরুণাংশু বাগচী, গোবিন্দ (দীপ) ঘোষ, দেবাংশু ভট্টাচার্য এবং দীপায়ণ মৈত্র সকলে মিলে সঙ্গীতের আয়োজন করেছেন। তাঁরাও গানটিতে অনবদ্য পারফর্মেন্সের ছাপ রেখেছেন।

মিউজিকাল শর্টটির গল্প হিসেবে দেখা যাবে একটি সম্পর্কের টানাপোড়েন এবং উত্তরণের ছবি যা আমাদের প্রাণের শহর কলকাতাকে ঘিরে আবর্তিত হয়। শহর যা কেড়ে নেয় তা ফিরিয়েও দেয় কোনও এক সময়ে। এটাই থিম এই মিউজিকাল শর্টে।

এরকম একটি মৌলিক কাজে পৃথিবীর পাশে দাঁড়িয়েছেন সুদুর আমেরিকা নিবাসী জোনাই সিং, যিনি বিগত বারো বছর ধরে প্রবাসে বাংলা গানের পৃষ্ঠপোষকতা করছেন। গানের প্রতি অসম্ভব টানেই তিনি এবং তাঁর জে.এস.ই. ইভেন্টস বছরের পর বছর ধরে প্রচুর বাঙালি শিল্পী এবং মৌলিক গানবাজনার পাশে থেকে চলেছেন। আরেকদিকে সুদুর জার্মানিতে থাকা কৌশিকের ছাত্র দেবার্পন গুহ ভালোবেসে এই প্রোজেক্টের পাশে এসে দাঁড়িয়েছে এমন একটা অতিমারীর সময়ে যখন শিল্পী এবং শিল্প দুইই গভীর সংকটের মুখে।

বাংলা ব্যান্ড 'পৃথিবী' এই গানটি গোটা পৃথিবীর নারীদের উৎসর্গ করতে চলেছে মহালয়ার প্রাকলগ্নে। মাতৃবন্দনার এই অভিনব উদ্যোগের মধ্যে দিয়েই বেজে গেলো পৃথিবীর আগামী অ্যালবামের মুক্তির দামামা।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Durga Puja 2021

পরবর্তী খবর