প্রতিভার লড়াইয়ে এবার সেলেব সন্তানরা, দেখুন কে কাকে দিল টক্কর!

প্রতিভার লড়াইয়ে এবার সেলেব সন্তানরা, দেখুন কে কাকে দিল টক্কর!

কেউ গান, কেউ গিটার, কেউ তবলা, সবাই যেন আগামী দিনের নক্ষত্র।

কেউ গান, কেউ গিটার, কেউ তবলা, সবাই যেন আগামী দিনের নক্ষত্র।

  • Share this:

    #কলকাতা: রিয়ালিটি শোতে ইয়ং ট্যালেন্টদের খুঁজে বের করা এবং তাঁদের কাজের সুযোগ দেওয়া নতুন কোনও বিষয় নয়। ট্যালেন্ট হান্টের যে ট্রেন্ড রয়েছে সেখানে তারকারাও এসে বসেছেন বিচারকের আসনে। কিন্তু এবারে একেবারে অন্য ধাঁচের ইয়ং ট্যালেন্ট হান্টের আয়োজন করা হয়েছিল শহরে। যেখানে উপস্থিত ছিলেন সেলেব শিল্পীদের সন্তানেরা। তারা কেউ অবশ্য কম যান না। কেউ গান, কেউ গিটার, কেউ তবলা, সবাই যেন আগামী দিনের নক্ষত্র। তারকা অভিভাবকদের নাম উজ্জ্বল করতে তারাও পুরদস্তুর তৈরি৷

    গানের ভিতর দিয়ে আগামীর তারাদের খোঁজে কৌশিক ইভেন্টসের উদ্যোগে হয়ে গেল এক বিশেষ সঙ্গীত সন্ধ্যা আগামীর তাররা। উদ্দ্যেশ্য নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করা, জীবনে এগিয়ে চলার পথে তাদের পাশে থাকা।

    সঙ্গীতের দুনিয়ার নতুন প্রজন্মকে সামনে নিয়ে আসার এই আয়োজনে যেমন সামিল হয়েছেন বিশিষ্ট সঙ্গীত শিল্পীরা,তেমনই সামিল কোথাও তাঁদের সন্তানেরা৷ কোথাও আবার তাঁদের কৃতি ছাত্র-ছাত্রীরা। রূপঙ্করের কন্যা মহুল,মনোময়ের পুত্র আকাশ,রাঘবের দুই কন্যা আনন্দী-আহিরি,প্রতীক চৌধুরীর ছেলে দীপরাজ,খরাজ মুখোপাধ্যায়ের ছেলে বিহু মুখোপাধ্যায়,সিধুর ভাগ্নে বৈদূর্য, লোপামুদ্রা মিত্র,ঋদ্ধি বন্দোপাধ্যায়ের কৃতি ছাত্র-ছাত্রীরাও এখানে উপস্থিত ছিলেন।

    সব মিলিয়ে এক সন্ধেয় নতুন প্রজন্মকে উদযাপন করা কথায়,গানে। মহুল গাইল বব ডিলানের ব্লোইন ইন দা উইন্ড,আকাশের কন্ঠ ভবঘুরে মন, আহিরি-আনন্দীর কন্ঠে নিজেদের মৌলিক গান পরম্পরা, আমার না গাওয়া গান, আজ একা ইত্যাদি উল্লেখযোগ্য। গানের বাইরে উপরি পাওনা ছিল বিহু মুখোপাধ্যায়ের ড্রামসে অসাধারণ পরিবেশনা৷ পাশাপাশি সৌভিক মুখোপাধ্যায়ের সেতার,দেবায়ণ মজুমদারের এস্রাজ,শুভম কাঞ্জিলালের ম্যান্ডোলিন বাদন।

    কৌশিক ঘোষ নিজের এই উদ্দ্যোগ নিয়ে বললেন,"নতুনদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়েই এই আয়োজন। নতুনরাই ভবিষ্যৎ, তাই তাদের প্রতিভা সবার কাছে পৌঁছানো দরকার। তবেই তারা আরও ভালো কাজ করার উৎসাহ পাবে।"

    (Input-Sreeparna Dasgupta)

    Published by:Pooja Basu
    First published: