• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Shah Rukh Khan: "স্যার দোষ আপনার, আমার মতো সাধারণ দেখতে মানুষদের মাথায় কেনো ঢোকালেন, "তোমরাও পারো"! জন্মদিনে শাহরুখকে খোলা চিঠি লিখলেন রাহুল

Shah Rukh Khan: "স্যার দোষ আপনার, আমার মতো সাধারণ দেখতে মানুষদের মাথায় কেনো ঢোকালেন, "তোমরাও পারো"! জন্মদিনে শাহরুখকে খোলা চিঠি লিখলেন রাহুল

photo source collected

photo source collected

Shah Rukh Khan's birthday: "এতো স্পর্ধা সাধারণ মানুষকে দেওয়ার কোনো মানে হয়? আমরা থাকতাম নিচে, ফ্রন্ট রো তে,পোস্টার এর যোগ্য করে তুলেছেন শুধু আপনি। " শাহরুখের(Happy Birthday Shah Rukh Khan) জন্মদিনে লিখলেন রাহুল।

  • Share this:

    #কলকাতা: ২রা নভেম্বর। এই দিনটা সকলের বিশেষকরে সিনেমাপ্রেমীদের মনে গেঁথে থাকে এক অন্য কারণে। আজ বলিউডের বাদশা শাহরুখ খানের (Happy Birthday Shah Rukh Khan) জন্মদিন। শাহরুখ খান নামটা মনে এলে যে মানুষটার মুখ ভেসে ওঠে, তিনি স্বপ্ন দেখাতে জানেন আমাদের। তিনি চোখে আঙুল দিয়ে বলে দেন, চেষ্টা করলে সব কিছু পাওয়া যায়!

    আসলে ওই চেষ্টাটাই আমরা করে উঠতে পারি না। কিন্তু শাহরুখ (Happy Birthday Shah Rukh Khan)পারেন। না হলে কোন ভরসায় পকেটে মাত্র কিছু টাকা নিয়ে মুম্বইয়ে এসেছিলেন কিং খান! তিনি জানতেন না তাঁর ভাগ্য কোন পথে যাবে! তিনি জানতেন তাঁকে লড়তে হবে। আর সেই লড়াইয়ে একটুও ফাঁক রাখলে চলবে না। তারপর না হয় দেখা যাবে।

    এই অদম্য জেদ ও চেষ্টাই আজ সেই রাস্তার ছেলেটাকে একটা ইন্ডাষ্ট্রি বানিয়েছে। শাহরুখ (Happy Birthday Shah Rukh Khan)এবার ধুমধাম করে জন্মদিন পালন করবেন না। কারণ তাঁর ছেলে আরিয়ান খান। মাদক কাণ্ডে আরিয়ানের গ্রেফতার এবং তাঁকে জেল থেকে ছাড়িয়ে নিয়ে আসার জন্য এক বাবার লড়াই গোটা দুনিয়া হা করে দেখেছে। অনেকে অনেক কিছু বলেছেন। সমালোচনাও হয়েছে।

    তবে মনে রাখতে হবে লোকটার নাম শাহরুখ(Happy Birthday Shah Rukh Khan) খান। তিনি যে পরিধিতে চলাচল করেন তা আমরা সাধারণেরা ভাবা তো দূর কল্পনাও হয়ত করতে পারি না। আরিয়ান দোষ করেছে কি করেনি তা নিয়ে বিচার করার আগে সকলকে ভাবতে হবে বইকি! ভাবতে হবে আমি কে? আমার চেষ্টাই বা কতটুকু? কী ভাবে বিচার করা যায় এক কঠিন সংগ্রামের। শাহরুখ খান সেই কঠিন লড়াইয়ের আর একটা নাম।

    আজ শাহরুখের(Happy Birthday Shah Rukh Khan) জন্মদিনে ভক্তরা কিন্তু চুপ করে বসে নেই। তাঁরা নিজেদের মতো করে শ্রদ্ধা জানাচ্ছেন কিং খানকে। টলিউডেও বহু অভিনেতা তাঁকে দেখেই অভিনয়ে আসার সাহস পেয়েছেন। আজ শাহরুখের জন্মদিনে সে কথা খোলা চিঠিতে লিখলেন অভিনেতা রাহুল।

    ফেসবুকে রাহুল (Rahul) লেখেন, "শ্রদ্ধেয় স্যার, না আমি এমন কিছু বলবো না যাতে মনে হবে আরিয়ান একজন নায়ক(Happy Birthday Shah Rukh Khan)। বরং উল্টোটাই,ওর উচিৎ ছিল আপনার লড়াই কে মর্যাদা দেওয়ার। ওর উচিৎ ছিল মনে রাখার ও কার ছেলে। কিন্তু খুব যে ঘৃণা করব তারই বা উপায় কোথায়? নিজেও তো নেশা কম করিনি,এবং নেশা করেছি বলেই জানি যা রিক্রিয়েশন হিসেবে শুরু হয় তা ক্রমশ রোগ হয়ে ওঠে অজান্তে।

    কিন্তু স্যার দোষ আপনার, আপনি দিল্লি থেকে(Happy Birthday Shah Rukh Khan) এসে এতকিছু ক্যানো করলেন? আমার মতো সাধারণ দেখতে মানুষদের মাথায় ক্যানো ঢোকালেন, "তোমরাও পারো"....ক্যানো নিজের প্রত্যেকটা সাক্ষাৎকার এর মধ্যে দিয়ে আমার মধ্যে ঢোকালেন "knowledge is power"...

    আজ একটা বিজয়গড় এর ছেলে শুধু নিজের মেধা(Happy Birthday Shah Rukh Khan) দিয়ে একটা জায়গা করে নিয়েছে,পরিশ্রম কে নিজের পাথেয় করেছে কাকে দেখে? এতো স্পর্ধা সাধারণ মানুষকে দেওয়ার কোনো মানে হয়? আমরা থাকতাম নিচে, ফ্রন্ট রো তে,পোস্টার এর যোগ্য করে তুলেছেন শুধু আপনি। আপনি তো শালা উল্টো পাল্টা ছবি করেন আজকাল,বন্ধুরা আমাকে আওয়াজ দেয়। প্রত্যেকবার প্রতিজ্ঞা করি আর দেখবো না,প্রত্যেকবার শুটিং কামাই করে 1st day 1st show যেতেই হয়...কি করবো?

    প্রত্যেকবার একঘেয়ে গালের টোল দেখে মনে হয়(Happy Birthday Shah Rukh Khan) এবার নতুন কিছু হবে। আসলে একটা সময় আমরা ভারতবর্ষ বলতে আপনি বুঝতাম, তারপর ভারতবর্ষ বদলে গেলো। সেই বদলে যাওয়া ভারতবর্ষ যেখানে কলকাতায় প্রবলভাবে গনেশ পুজো হয় তার সাথে আপনি তাল মেলাতে পারলেন না। আপনি পিছিয়ে গেলেন।

    আপনার সাথে সাথে আমরাও...তবু বলবো যা দিয়েছেন অনেক...আপনি একটা বেঁটেখাটো বিজয়গড় কলোনির ছেলের স্বপ্নে এসে বলেছেন "yes you are best "...এই যাবতীয় স্বপ্ন অস্বীকার করি কি করে বলুন? আপনি এখনো কাভি হা কাভি না এর সুনীল,হাজার স্বপ্নভঙ্গের পর যে অন্যের luggage বয়ে নিয়ে যায়,আমার মতো সাধারণ ছেলেদের স্বপ্নের luggage ...happy birthday sir..."

    এই পোস্ট শাহরুখ(Happy Birthday Shah Rukh Khan) পর্যন্ত হয়ত পৌঁছবে, হয়ত বা নয়! কিন্তু ঠিক রাহুলের মতোই হাজার হাজার ছেলের বুকের সাহস জুগিয়েছেন শাহরুখ। রাহুলের এই খোলা চিঠি পড়লে বোঝা যায় শাহরুখ তাঁর মন জুড়ে কতটা জায়গা নিয়ে আছেন!

    Published by:Piya Banerjee
    First published: