Home /News /entertainment /
Sushmita Sen | International women's day 2022 : বিয়ে না করেই মা হওয়া যায়? সুস্মিতার দিকে প্রশ্ন উঠেছিল! নারী দিবসে বিশেষ বার্তা অভিনেত্রীর

Sushmita Sen | International women's day 2022 : বিয়ে না করেই মা হওয়া যায়? সুস্মিতার দিকে প্রশ্ন উঠেছিল! নারী দিবসে বিশেষ বার্তা অভিনেত্রীর

নারী দিবসে বিশেষ বার্তা অভিনেত্রীর

নারী দিবসে বিশেষ বার্তা অভিনেত্রীর

Sushmita Sen | International women's day 2022 : বিয়ে না করেও মাতৃত্ব উপভোগ করেছেন তিনি। দুই মেয়েকে দত্তক নিয়েছেন সুস্মিতা। দেখিয়ে দিয়েছেন বিয়ে না করেও মা হয়ে সুখী থাকা যায়।

  • Share this:

    #মুম্বই: প্রাক্তন বিশ্বসুন্দরী সুস্মিতা সেন (Sushmita Sen) বহু নারীর অনুপ্রেরণা। ২৫ পেরোতে না পেরোতেই সমাজের প্রশ্ন শুরু হয়ে যায়, বিয়ে কবে? কেউ কেউ স্বেচ্ছায় বিয়ে করে নেয়। কিন্তু অনেকেই আছে যারা সমাজের এই প্রশ্নের মুখে দাঁড়িয়ে বিয়ে করতে বাধ্য হয়। বিয়ের সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নিতে নিজের মতামত নিজের ধরন বদলে ফেলতেও বিশেষ সময় লাগে না। এসবেরই ব্যতিক্রমী উদাহরণ তৈরি করেছিলেন সুস্মিতা সেন।

    বিয়ে না করেও মাতৃত্ব উপভোগ করেছেন তিনি। দুই মেয়েকে দত্তক নিয়েছেন সুস্মিতা(Sushmita Sen)। দেখিয়ে দিয়েছেন বিয়ে না করেও মা হয়ে সুখী থাকা যায়। এর মাঝে সুস্মিতার জীবনেও প্রেম এসেছে। আবার চলেও গিয়েছে। কিন্তু বিয়ের বাঁধনে বেঁধে ফেলেননি তিনি। সুস্মিতার এই ব্যক্তিত্ব আজকের বহু নারীর কাছে অনুপ্রেরণা। আন্তর্জাতিক নারী দিবস (International women's day 2022) উপলক্ষে সুস্মিতা মেয়েদের দত্তক নেওয়া নিয়ে একটি পোস্ট করলেন।

    আরও পড়ুন- ইয়ামি গৌতমের সৌন্দর্য ও ফিটনেসের রহস্য কী! সকাল থেকে রাত কী কী খান নায়িকা

    সুস্মিতার (Sushmita Sen) তাঁর দত্তক নেওয়া দুই মেয়ে রেনি ও আলিশা সম্পর্কে পোস্টে লেখেন। প্রাক্তন বিশ্বসুন্দরী লেখেন, "রেনি আমার হৃদয় থেকে জন্ম নিয়েছেন। তখন আমার বয়স মাত্র ২৪ বছর। এটা খুব বড় সিদ্ধান্ত ছিল। অনেকে প্রশ্ন তুলেছিলেন। কেন দত্তক নিচ্ছি। বিয়ে না করে কী ভাবে একটা বাচ্চাকে বড় করব? তুমি কি সিঙ্গল মাদার হতে পারবে? পেশা ও ব্যক্তিগত দুই জীবনেই প্রভাব পড়বে না? অনেক প্রশ্ন, অনেক মতামত ছিল।"

    সুস্মিতা আরও বলছেন, "এসবের পরেও, আমার মন যেটা ঠিক মনে করেছিল সেটাই আমি করেছি। আমি জানতাম আমি মা হতে প্রস্তুত। আমার নেওয়া সেরা সিদ্ধান্ত এটা। আবারও এই সিদ্ধান্ত নিয়েছিলাম। এখন আমি দুই সন্তান রেনি ও আলিশার মা।"সুস্মিতা এভাবেই বহু মহিলাকে অনুপ্রেরণা জাগিয়েছেন। নিঃসন্দেহে নারী দিবসেও (International women's day 2022) তাঁর এই বার্তা অনেককেই সাহস জোগাবে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: International Women’s Day 2022, Sushmita Sen

    পরবর্তী খবর