Subhasish Mukhopadhyay : নাট্যকার বাদল সরকারের চরিত্রে এ বার শুভাশিস, প্রকাশ্যে এল চমকে দেওয়ার মতো রূপসজ্জা

বিদীপ্তা ও শুভাশিস

বাদল সরকারের (Badal Sarkar) চরিত্রে দেখা যাবে শুভাশিস মুখোপাধ্যায়কে (Subhasish Mukhopadhyay)

  • Share this:

কলকাতা : ১৯৫৫ সালের বাদল সরকারের নাটক 'বাকি ইতিহাস' অবলম্বনে তৈরি হচ্ছে পরিচালক বাপ্পার নতুন ছবি  'শহরের উপকথা'। ছবিতে বাদল সরকারের (Badal Sarkar) চরিত্রে দেখা যাবে শুভাশিস মুখোপাধ্যায়কে (Subhasish Mukhopadhyay)। তিনি ছাড়াও ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন রাহুল বন্দ্যোপাধ্যায়, জয় সেনগুপ্ত, বিদীপ্তা চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়,সন্দীপ মন্ডল,লামা হালদার, রজত গঙ্গোপাধ্যায় ও আরও অনেকে।

বর্তমান পরিস্থিতিতে মানুষ সব কিছু ভুলে গিয়ে ছুটে বেড়াচ্ছেন নিজেদের স্বপ্নপূরণের লক্ষ্যে। কিন্তু সকলে ভুলে যেতে চলেছেন, তাঁর চারপাশে ঘটে যাওয়া বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনাদের। এমন কিছু ঘটনা রয়েছে, যা সকলকে নাড়িয়ে দিতে পারে, কিন্তু ব্যস্ত শহরের কোলাহলে কিছুই পৌঁছচ্ছে না তাঁদের কানে। সেই হারিয়ে যাওয়া গুরুত্বপূর্ণ বিষয় সম্বন্ধে দর্শককে ফের স্মরণ করাতেই এই ছবি।

‘শহরের উপকথা’ বলতে চায়, পোকামাকড়ের মতো নয়, বেঁচে থাকতে গেলে আমাদের সংস্কৃতি, ঐতিহ্য সব কিছুকে সঙ্গে নিয়েই বেঁচে থাকতে হবে। তাই নিজের হৃত সত্তাকে খুঁজে পাওয়ার গল্প বলে এই ছবি।

নির্মাতাদের দাবি, ইতিহাসের পাতা থেকে তৈরি এই ছবি আজকের যুবসমাজকে ধ্বংসের হাত থেকে বাঁচিয়ে ঐতিহ্যের অর্থ ভাবতে বাধ্য করবে। এই ছবিটি প্রযোজনা করেছেন শ্রীকৃষ্ণ ইন্টারন্যাশনাল ফিল্মস।

Published by:Arpita Roy Chowdhury
First published: