Home /News /entertainment /
Soumitra Chatterjee in Tritiyo Purush: মুক্তি পেল সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ ডাব করা ছবি 'তৃতীয় পুরুষ'

Soumitra Chatterjee in Tritiyo Purush: মুক্তি পেল সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ ডাব করা ছবি 'তৃতীয় পুরুষ'

TRITIYO PURUSH: ছবির কেন্দ্রীয় চরিত্রে থাকা শিশু-অভিনেতা শুভদর্শী, পরিচালক রাজ মুখোপাধ্যায়ের ছেলে। কেন্দ্রীয় চরিত্রে প্রথমবার বড় পর্দায় অত্যন্ত সাবলীল অভিনয় করেছে সে।

  • Share this:

    #কলকাতা: সৌমিত্র চট্টোপাধ্যায়। বাস্তবে তিনি নেই। কিন্তু আছেন পর্দা জুড়ে। 'বেলাশুরু'র পথ বেয়ে তৃতীয় পুরুষে। মুক্তি পেয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ ডাবিং করা ছবি 'তৃতীয় পুরুষ'। প্রযোজনায় ইউডি এন্টারটেনমেন্ট। এই ছবির পরিচালক রাজ মুখোপাধ্যায় এর আগে সৌমিত্রকে নিয়ে বানিয়েছিলেন ‘চল কুন্তল’। তাঁর আফসোস, ''অসুস্থতার জন্য সৌমিত্র চট্টোপাধ্যায় ছবি মুক্তির দিন যেতে পারতেন না। কিন্তু ‘তৃতীয় পুরুষ’-এ অভিনয়ের পর বলেছিলেন, তিনি ছবি মুক্তির দিন উপস্থিত থাকবেন। কিন্তু তাঁকে ছাড়াই মুক্তি পেল ছবিটি।’’

    ২০১৮-য় রাজ ‘তৃতীয় পুরুষ’ বানিয়েছিলেন। কেন্দ্রীয় চরিত্রে সৌমিত্র। তা ছাড়া রয়েছেন মনোজ মিত্র, দীপঙ্কর দে, ইন্দ্রজিৎ চক্রবর্তী, শিশুশিল্পী শুভদর্শী মুখোপাধ্যায়। ২০১৯-এ ছবির সমস্ত কাজ শেষ। ২০২০-তে মুক্তি পাওয়ার কথা ছিল ছবি। অতিমারি সব ওলটপালট করে দিয়েছে।

    আরও পড়ুন: 'আয় খুকু আয়' যাদের জন্য বানানো, তাদের ভাল লেগেছে, ব্যস, রানাকে তোপ দিতিপ্রিয়ার?

    ছবির পটভূমিকায় ডিমেনশিয়ায় আক্রান্ত বিপত্নীক সৌমিত্র। ছেলে এবং বৌমা আলাদা হয়ে গিয়েছে। এক মাত্র নাতি দাদুর হেফাজতে। যে মানুষ নিজেকেই নিজে সামলাতে পারেন না, তিনি কী করে এক শিশুর দায়িত্ব বহন করবেন? ছবিটি নিবেদন করেছেন পঙ্কজ নাহতা এবং কিশোর রথী।

    আরও পড়ুন: ফুচকার টক ঝালে মেতে বাংলার জামাই পঙ্কজ, ভিক্টোরিয়ায় আড্ডা সৃজিতের সঙ্গে

    ছবির কেন্দ্রীয় চরিত্রে থাকা শিশু-অভিনেতা শুভদর্শী, পরিচালক রাজ মুখোপাধ্যায়ের ছেলে। কেন্দ্রীয় চরিত্রে প্রথমবার বড় পর্দায় অত্যন্ত সাবলীল অভিনয় করেছে সে। দাম্পত্যের ভাঙনে এক শৈশবের বেড়ে ওঠা, প্রতিদিনের মানসিক যন্ত্রণাকে অভিব্যক্তিতে ফুটিয়ে তুলেছে শুভদর্শী।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Soumitra Chatterjee

    পরবর্তী খবর