12 seconds: ১২ সেকেন্ডে শিলাজিৎ এবং শ্রীলেখার মিলন ! পরিচালক অংশুমান

12 seconds: প্রতিটি মানুষের জীবনে ১২ সেকেন্ড যে কতটা গুরুত্বপূর্ণ তা এই সিনেমায় তুলে ধরতে চেয়েছেন পরিচালক।

12 seconds: প্রতিটি মানুষের জীবনে ১২ সেকেন্ড যে কতটা গুরুত্বপূর্ণ তা এই সিনেমায় তুলে ধরতে চেয়েছেন পরিচালক।

  • Share this:

#কলকাতা: ওয়েব সিরিজে এবার শিলাজিৎ (Silajit Majumdar) এবং শ্রীলেখা (Sreelekha Mitra)। এই প্রথম তাদের দেখা যাবে সিনেমায়। তাঁরা অভিনয় করছেন ইরিওটিক থ্রিলার (erotic thriller) ১২ সেকেন্ড (12 seconds) ছবিতে। ছবিটি পরিচালনা করছেন অংশুমান বন্দ্যোপাধ্যায় (Angshuman Banerjee)। মূলত একটি প্রেমের গল্প নিয়ে তৈরি হচ্ছে সিনেমাটি।

কেন এই নামকরণ? প্রতিটি মানুষের জীবনে ১২ সেকেন্ড যে কতটা গুরুত্বপূর্ণ তা ওই সিনেমায় তুলে ধরতে চেয়েছেন পরিচালক। ছবিতে স্বামী ও স্ত্রীর ভূমিকায় দেখা যাবে শিলাজিৎ এবং শ্রীলেখাকে। সেখানে ১২ সেকেন্ডের মধ্যে শিলাজিৎ জানতে পারেন তাঁর ছেলে ড্রাগ নেয়, মেয়ে এক বিবাহিত পুরুষের সঙ্গে পরকীয়া করছে আর স্ত্রী-র রয়েছে অন্য একটি সম্পর্ক। পরিচালক অংশুমানের কথায় ১২ সেকেন্ড এমন একটি ছবি যেখানে বাস্তব ও স্বপ্ন মিলেমিশে এক হয়ে গেছে। যদিও বাস্তব ও স্বপ্নকে কোন মেরুতে এক করা হয়েছে তা স্পষ্ট করে জানানি পরিচালক। সিনেমায় একটি সুন্দর গল্প রয়েছে বলেও জানিয়েছেন পরিচালক। লিখেছেন সৈকত ঘোষ (Saikat Ghosh) এবং কম্পোজ করেছেন রুদ্র সরকার (Rudra Sarkar)।

সিনেমা নিয়ে শ্রীলেখা মিত্র জানিয়েছেন, সিনেমাটিতে আকর্ষণের অনেকগুলি কারণ আছে। তবে তার জন্য ছবিটি দেখার অনুরোধ করেছেন। একইসঙ্গে তিনি জানিয়েছেন গল্পটা বেশ ভালো।

সিনেমা নিয়ে শিলাজিৎ বলেন, “সিনেমায় কাজ করতে পেরে বেশ মজা লাগছে। আসলে স্টোরিলাইনটা আমার বেশ ভালো লেগেছে। কোনও পরীক্ষামূলক কাজ করতে আমার বেশ ভালোই লাগে। এটাও তার ব্যাতিক্রম নয়। এর পাশাপাশি একটি বাংলা ব়্যাপ সঙ্গীতও আমি রেকর্ড করেছি। সেটা করতেও বেশ ভালো লেগেছে।”

শিলাজিৎ এবং শ্রীলেখা ছাড়াও ওই সিনেমায় রয়েছেন এনাক্ষী চৌধুরি (Enakshi Choudhury) এবং অরূপ দেব (Arup Deb)। চিত্রনাট্য তৈরি করেছেন সুপর্ণা ঘোষ মিত্র (Suparna Ghosh Mitra) এবং সিনেমাটোগ্রাফি করেছেন সৌম্যজিত রায় (Sumanjit Ray)। সিনেমার এডিট করেছেন অরিজিৎ বোস (Arijit Bose)। আবহসঙ্গীত তৈরি করেছেন রুদ্র সরকার। ১২ সেকেন্ডের মিউজিক ট্রেলার লঞ্চ হবে আগামীকাল। একটি গানের পোস্টার প্রকাশ হয়েছে। কোয়ান্টাম ও শেডস প্রোডাকশনের তৈরি ১২ সেকেন্ড রিলিজ করবে একটি OTT প্ল্যাটফর্মে।

Published by:Piya Banerjee
First published: