Home /News /entertainment /
Short Film Festival: দেশ বিদেশের ৪০টি ছবি নিয়ে শুরু হচ্ছে শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল! জুলাই মাসে EZCC-তে চলবে উৎসব!!

Short Film Festival: দেশ বিদেশের ৪০টি ছবি নিয়ে শুরু হচ্ছে শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল! জুলাই মাসে EZCC-তে চলবে উৎসব!!

Short Film Festival: দেশের গণ্ডিতেই আটকে নেই উৎসব! বিদেশ থেকেও এসেছে বহু ছবি। নতুনদের জন্য দারুণ সুযোগ!

  • Share this:

    #কলকাতা: Rostrum-এর উদ্যোগে ১,২ এবং ৩রা জুলাই ঐক্যতান EZCC-তে অনুষ্ঠিত হবে "Bengal Shorts" International Competitive short film festival! এই ছোট ছবি উৎসবের মূল দুই কান্ডারি হলেন পরিচালক সায়ন বন্দোপাধ্যায় ও চিত্র সম্পাদক অনির্বাণ মাইতি এবং ক্যালিফোর্নিয়া নিবাসী সাহিত্যিক মণিদীপা দাস ভট্টাচার্য। উদ্ধোধনে থাকছেন অভিনেতা জয় সেনগুপ্ত, সুদীপ মুখোপাধ্যায়, সুরকার জয় সরকার এবং কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। এছাড়াও থাকছেন স্বরূপ বিশ্বাস ও বিশিষ্ট জনেরা।

    দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে বহু নবীন এবং প্রবীন পরিচালকেরা ছবি পাঠিয়েছেন। মোট ২৫০ টির উপর ছবি জমা পড়েছে তারমধ্যে ৪০টি ছবি "Bengal Shorts" International Competitive short film festival-এ সিলেক্ট হয়েছে। এই ৪০টি ছবির মধ্যে থেকেই বেছে নেওয়া হবে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান। নাইজেরিয়া, স্পেন, আমেরিকা, বাংলাদেশ, ইরান এবং আরও অন্যান্য অনেক দেশের ছবি দেখানো হবে।ছবি পাঠানোর জন্য কোনোরকম ফিজ় জমা করতে হয়নি এবং স্কিনিংয়ের জন্য‌ও কোনো টাকা নেওয়া হয়নি।

    ছোট ছবির ক্ষেত্রে ক্যামেরা হাতে সবাই বিদ্রোহী হয়ে উঠতে পারে এবং সেই ছাপ রেখেছে বহু পরিচালক। তাঁদের গল্প এবং মেকিং স্বপ্ল সময়ের মধ্যেই অনেক বড়ো মাপের ছাপ রেখেছে। মৎস্যজীবীদের পেশা সংকট থেকে মানুষের অস্তিত্ব সবরকম জঁরের ছবিই এই ফেস্টিভ্যালে সিলেক্ট হয়েছে এবং দেখানো হবে। দর্শকরা কোনোরকম মূল্যের বিনিময়ে ছবি দেখার সুযোগ পাবেন এমনটা একেবারেই নয়। একটি ই-পাশের বিনিময়ে ছবি দেখার সুযোগ পাওয়া যাবে। "বেঙ্গল শটস " নামের এই কমপিটিটিভ শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে কোনরকম এন্ট্রি ফ্রি রাখেননি সংগঠকরা, তার ফলে সারা পৃথিবীর অনেক নতুন ছেলেমেয়েরা তাঁদের তোলা ছোটো ছবি পাঠাতে পেরেছেন। এমন একটা ফেস্টিভ্যাল নতুন ছেলে মেয়েদের কাছে আশার আলো নিয়ে আসবে!

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: EZCC, Short film festival, Tollywood

    পরবর্তী খবর