Home /News /entertainment /
Shaoli Mitra: বাংলা নাট্যজগতে নক্ষত্রপতন, প্রয়াত শাঁওলি মিত্র! নীরবতায় শেষ বিদায়...

Shaoli Mitra: বাংলা নাট্যজগতে নক্ষত্রপতন, প্রয়াত শাঁওলি মিত্র! নীরবতায় শেষ বিদায়...

শাঁওলি মিত্র প্রয়াত

শাঁওলি মিত্র প্রয়াত

Shaoli Mitra: চলে গেলে শাঁওলি মিত্র ৷ বাবা শম্ভু মিত্রের পথে হেঁটে আড়ালেই শেষ যাত্রা।

  • Share this:

#কলকাতা : বাংলা নাট্যজগতে নক্ষত্রপতন ৷ চলে গেলে শাঁওলি মিত্র (Shaoli Mitra Passes Away) ৷ বিকেল ৩ টা ৪০ মিনিটে মৃত্যু হয় তাঁর। শিল্পীর শেষ ইচ্ছে অনুযায়ী পারলৌকিক ক্রিয়া সম্পন্ন হওয়ার পরেই খবর প্রকাশ করেন পরিবার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

বেহালার সিরিটি শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয় আজ সন্ধ্যায়। পরিবারের তরফ থেকে জানানো হয়, শাঁওলি মিত্রের (Shaoli Mitra) ইচ্ছা অনুযায়ী তার শেষযাত্রা সম্পন্নের পরেই তাঁর মৃত্যু সংবাদ প্রকাশ্যে আনা হয়। এই মর্মে তিনি নিজেই একটি ইচ্ছাপত্র করেছিলেন। তাকেই মান্যতা দিয়ে এই সিদ্ধান্ত নেন তাঁর মানসকন্যা অর্পিতা ঘোষ ও পুত্রতুল্য সায়ক চক্রবর্তী।

শাঁওলি মিত্রের ইচ্ছাপত্র শাঁওলি মিত্রের ইচ্ছাপত্র

জানা গিয়েছে, রবিবার বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শম্ভু-তৃপ্তি মিত্রের কন্যা  (Shaoli Mitra)। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। পরে সিরিটি মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। শেষ ইচ্ছাপত্রে ‘নাথবতী অনাথবৎ’ কন্যা জানিয়ে গিয়েছিলেন, দাহকার্যের পর তাঁর মৃত্যুর খবর যেন জানানো হয় সবাইকে। তাঁর শেষকৃত্যে হাজির ছিলেন তাঁর মানসকন্যা, বিশিষ্ট নাট্যকর্মী এবং রাজনীতিবিদ অর্পিতা ঘোষ।

গত ২০২০ সালেই একটি ইচ্ছেপত্র লিখেছিলেন শাঁওলি মিত্র ৷ তাতে বাবা শম্ভু মিত্রের পথে হেঁটে মৃত্যুর পর মরদেহ নিয়ে অহেতুক বাড়াবাড়ি থেকে বিরত থাকতে বলেছিলেন তিনি ৷ তাঁর সেই ইচ্ছেকে মান্যতা দিয়েই প্রয়াণের খবর জানানো হয়নি অনুরাগীদের।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Drama theatre, Kolkata News

পরবর্তী খবর