• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • SHAH RUKH KHAN MARKED 19 YEARS OF DEVDAS WITH A FEW BEHIND THE SCENES PICTURES FROM THE MOVIE PB

Shah Rukh Khan: পদে পদে সমস্যা হয়েছিল দেবদাস-এর শুটিংয়ে, বললেন শাহরুখ!

ছবির ১৯ বছরের পূর্তিতে শাহরুখ খান নিজের Instagram হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন।

ছবির ১৯ বছরের পূর্তিতে শাহরুখ খান নিজের Instagram হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন।

  • Share this:

#মুম্বই: সঞ্জয় লীলা বনশালির (Sanjay Leela Bhansali ) ছবি ‘দেবদাস’ (Devdas) আজও দর্শকের পছন্দের তালিকায় শীর্ষে থাকে। ছবির প্রতিটি চরিত্র, প্রতিটি দৃশ্য আইকনিক। প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান (Shah Rukh Khan), ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan), মাধুরী দীক্ষিত নেনে (Madhuri Dixit Nene), জ্যাকি শ্রফ (Jackie Shroff) এবং কিরণ খের (Kirron Kher)। এক সময়ের বক্স অফিস হিট করা ছবির ১৯ বছরের পূর্তিতে শাহরুখ খান নিজের Instagram হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন। দেবদাসের সাফল্যের জন্য প্রত্যেককে কৃতিত্ব দিয়েছেন। তবে এই সবের মাঝে একটা গোপন কথা সামনে এসেছে। সেটা হল ছবিটি তৈরির সময় শাহরুখ কিছু সমস্যায় ছিলেন।

View this post on Instagram

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

ছবিতে দেখা গিয়েছে পরিচালক বনশালি মাধুরী ও শাহরুখকে দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন। আর দুই অভিনেতা সেটে তৈরি বিছানায় বসে সব মন দিয়ে শুনছেন। এই সুন্দর মুহূর্তের ছবি সোশ্য়ালে পোস্ট করে শাহরুখ অকপটে একটি সত্য়ি কথা সকলকে বলেছেন, শুটিংয়ের সময় না কি তাঁর ধুতি বারবার খুলে যেত। এই বড় একটা সমস্যা তাঁকে বারবার অস্বস্তিতে ফেলত। এই পুরো ঘটনার কথা কিং খান বেশ মজার ছলেই সকলকে জানিয়েছেন।

মাধুরী দীক্ষিত নেনেও দেবদাসের ১৯ বছর উদযাপনের জন্য সোশ্যাল মিডিয়া পোস্ট করেছেন। সেখানে সদ্য প্রয়াত দিলীপ কুমারকে (Dilip Kumar) স্মরণ করেছেন। ১৯৫৫ সালে তৈরি দেবদাস ছবিতে তিনি মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন। মাধুরী ক্যাপশনে লিখেছিলেন, “দেবদাসের শুটিং চলার সময় এমন কিছু বিশেষ মুহূর্ত আছে যেগুলি আমার সব সময় মনে পরে, আমি কোনও দিনও ভুলতে পারব না সেই সব কথা, ১৯ বছর পরও আমি সেই সব নিয়ে ভাবতে থাকি”।

দেবদাস মুক্তি পেয়েছিল ২০০২ সালে। ছবিটি সুপারহিট হয়েছিল। ছবির ঝুলিতে এসেছিল ১১টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (Filmfare Awards)। যার মধ্যে ছিল ভালো ছবি, ভালো পরিচালনা ও অভিনয়। এছাড়াও পাঁচটি জাতীয় পুরস্কার পেয়েছিল ছবিটি। যার মধ্যে ডোলা রে (Dola Re) গানটিতে সেরা কোরিওগ্রাফির পুরস্কার জিতেছিল।

Published by:Piya Banerjee
First published: