Home /News /entertainment /
Seema Biswas: কলকাতার ফুটপাতে ডিম-পাউরুটির দোকান চালাচ্ছেন ‘ব্যান্ডিট কুইন’ খ্যাত অভিনেত্রী সীমা বিশ্বাস

Seema Biswas: কলকাতার ফুটপাতে ডিম-পাউরুটির দোকান চালাচ্ছেন ‘ব্যান্ডিট কুইন’ খ্যাত অভিনেত্রী সীমা বিশ্বাস

এই কলকাতাতেই একটা সময় টানা রবীন্দ্রনাথের 'স্ত্রীর পত্র' মঞ্চস্থ করেছিলেন অভিনেত্রী! আজ তাঁর এ হল? শেষ পর্যন্ত রাস্তায় বসে ডিম-পাউরুটি বিক্রি করতে হচ্ছে?

  • Share this:

    #কলকাতা: শেখর কাপুরের ছবি ‘ব্যান্ডিট কুইন’-এ ফুলনদেবীর চরিত্রে অভিনয় করে আলোড়ন ফেলেছিলেন অভিনেত্রী সীমা বিশ্বাস। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া ছবিটিতে ডাকাত রানি ফুলন ওরফে সীমার তুখড় পারফরম্যান্স আজও মাইলস্টোন হয়ে আছে! এরপর একে একে 'খামোশি', 'ওয়াটার'-এর মতো ছবিতে অভিনয় করেছেন সীমা। কিন্তু দিল্লির ন্যাশনাল স্কুল অফ ড্রামার ছাত্রী, 'থিয়েটার কন্যা' সীমার এ কী হল? এ কী দৃশ্যর সাক্ষী থাকল তিলোত্তমা? খ্যাতনামা অভিনেত্রী সীমা বিশ্বাসকে দেখা গেল কলকাতার ফুটপাতে বসে আছেন, বিক্রি করছেন ডিম-পাউরুটি! পরনে সাদা কাপড়। এই কলকাতাতেই একটা সময় টানা রবীন্দ্রনাথের 'স্ত্রীর পত্র' মঞ্চস্থ করেছিলেন অভিনেত্রী! আজ তাঁর এ হল? শেষ পর্যন্ত রাস্তায় বসে ডিম-পাউরুটি বিক্রি করতে হচ্ছে?

    না, না চিন্তা করবেন না! কলকাতার রাস্তায় ডিম-পাউরুটি বিক্রি করলেও, তা সবটাই সিনেমার চিত্রনাট্যর তাগিদে। প্রায় ১৩ বছর পর বাংলা সিনেমায় অভিনয় করতে চলেছেন সীমা বিশ্বাস। পরিচালক রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতির নতুন বাংলা ছবি ‘মন পতঙ্গ’-এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সীমা বিশ্বাসকে। সম্প্রতি কলকাতায় সেই ছবিরই শ্যুটিং করলেন সীমা বিশ্বাস।

    জানা যায়, রাজদীপ ও শর্মিলার এই ছবি নিখাদ প্রেমের গল্প। অত্যাচারের ভয়ে গ্রাম থেকে কলকাতায় পালিয়ে আসা এক প্রেমিক ও প্রেমিকার জীবনের লড়াই, ভালবাসাকে কেন্দ্র করে গড়িয়েছে ছবির স্ক্রিপ্ট। চিত্রনাট্য অনুযায়ী, গ্রাম থেকে পালিয়ে এসে প্রেমিক ও প্রেমিকার ঠাঁই হয় ফুটপাতে, সেখানেই ডিম-পাউরুটির দোকান চালান সীমা বিশ্বাস। ১৩ বছর আগে দেব ও শ্রাবন্তীর ‘দুজনে’ ছবিতেও অভিনয় করেছিলেন সীমা। ফের বাংলা ছবিতে অভিনয় করে বেজায় খুশি জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Seema Biswas

    পরবর্তী খবর