বনশালির 'ইনশাল্লাহ' থেকে বাদ পড়লেন সলমন ! জায়গা করে নিলেন হৃতিক

বনশালির এই সিনেমায় অভিনেত্রী আলিয়া ভাটের (Alia Bhatt) বিপরীতে সলমন খানকে (Salman Khan) মুখ্য চরিত্রে দেখতে পাওয়ার কথা ছিল।

বনশালির এই সিনেমায় অভিনেত্রী আলিয়া ভাটের (Alia Bhatt) বিপরীতে সলমন খানকে (Salman Khan) মুখ্য চরিত্রে দেখতে পাওয়ার কথা ছিল।

  • Share this:

#মুম্বই: সঞ্জয় লীলা বনশালি (Sanjay Lela Bansali) মানেই দর্শকদের বিগ স্ক্রিনে 'লার্জার দ্যান লাইফ' সিনেমা প্রাপ্তি। তাই বনশালির পরিচালনায় কলাকুশলীদের অসাধারণ অভিনয়, মনোমুগ্ধকর সেট দেখার জন্য মুখিয়ে থাকেন সিনেপ্রেমীরা। তেমনি ২০১৯ সালে সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ইনশাল্লাহ (Inshallah)-র ঘোষণা করেছিলেন সঞ্জয় লীলা বনশালি।

বহু দিনের পারস্পরিক বিবাদ ভুলে গিয়ে ফের বনশালির এই সিনেমায় অভিনেত্রী আলিয়া ভাটের (Alia Bhatt) বিপরীতে সলমন খানকে (Salman Khan) মুখ্য চরিত্রে দেখতে পাওয়ার কথা ছিল। প্রথমবার সলমনের বিপরীতে অভিনয় করতে পারার সুযোগ আসায় আলিয়া ভাট নিজে যেমন খুশি ছিলেন, তেমনি সলমন-আলিয়ার জুটি নিয়ে ভক্তরাও বেশ উচ্ছ্বসিত ছিলেন। রোম্যান্টিক সিনেমাটির প্রাক-প্রযোজনার কাজ শুরু হয়ে গিয়েছিল। শুটিংও শুরু হতে চলেছিল। কিন্তু শুটিং শুরুর দুই মাস আগে সব আশাই মাটি হয়ে যায়। যার মূলে সেই নির্মাতা-অভিনেতার পারস্পরিক সমস্যা। সঞ্জয় লীলা বনশালি এবং সলমনের মধ্যে কিছু মতপার্থক্যের কারণেই কার্যত সিনেমাটি মাঝপথে আটকে যায়। এর পরই ওই সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয়ের জন্য সলমনের পরিবর্তে উঠে এসেছে হৃতিক রোশনের (Hrithik Roshan) নাম। এমনকি শোনা যাচ্ছে এই নিয়ে অভিনেতার সঙ্গে কথাবার্তাও বেশ এগিয়ে গিয়েছে।

বলিউড সূত্রের খবর, সঞ্জয় লীলা বনশালি আলিয়ার বিপরীতে হৃতিককেই নিশ্চিত ভাবে নেওয়ার কথা ভেবেছেন। বর্তমানে বনশালি ওয়েব সিরিজ হীরা মান্ডি (Heera Mandi)-র কাজ করছেন। পরিচালক বিভু পুরির (Vibhu Puri) পরিচালনায় শীঘ্রই সিনেমাটি আসতে চলেছে। অন্যদিকে, বনশালি গঙ্গুবাই কাথিয়াওয়াড়ির (Gangubai Kathiawadi) কাজ শেষ করার পর থেকেই ইনশাল্লারও কাজ শুরু করে দিয়েছেন।

প্রসঙ্গত, ইনশাল্লা একটি পরিণত প্রেমের গল্প, যেখানে এক তরুণীর সঙ্গে তাঁর চেয়ে বয়সে অনেক বড় মধ্যবয়সী এক ব্যক্তির প্রেম দেখানো হবে। তাই বনশালি মনে করছেন এই ধরনের চরিত্রের জন্য হৃতিক ও আলিয়া ভালো জুটি হতে পারেন। ইতিমধ্যে পর্দার কৃশের সঙ্গে নির্মাতার বেশ কয়েকবার সাক্ষাৎ হয়েছে। সিনেমাটির চিত্রনাট্য হৃতিকের পছন্দ হয়েছে বলে জানা গিয়েছে। তবে অভিনেতা নিজে চিত্রনাট্যের কিছু পরিবর্তন করার অনুরোধ করেছেন। তাই বনশালি ফের স্ক্রিপ্ট নিয়ে কাজ করছেন।

তবে সব কিছু ঠিকঠাক থাকলে ২০২২ সালের দ্বিতীয়ার্ধেই ইনশাল্লার শুটিং শুরু হতে পারে বলে সূত্রের খবর। বনশালী এখন তাঁর আসন্ন ছবি গঙ্গুবাই নিয়ে ব্যস্ত রয়েছেন। অন্য দিকে, হৃত্বিকের হাতেও রয়েছে ফাইটারের (Fighter) মতো দু’‌টি বড় বাজেটের ছবি। বিক্রম বেদার (Vikram Vedha) রিমেক এই সিনেমাটিতে দীপিকা পাড়ুকোনের (Deepika Padukon) বিপরীতে অভিনয় করছেন হৃতিক রোশন। যদিও আলিয়া ভাটের গঙ্গুবাই কাথিয়াওয়াড়ির কাজ গত মাসে শেষ হয়ে গিয়েছে। তাই ইনশাল্লার শুটিং শুরু হওয়ার আগে পরিচালক ও অভিনেতা উভয়ই তাঁদের হাতের কাজ সেরে ফেলতে চান।

Published by:Piya Banerjee
First published: