• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • SANDIP RAY IS HORRIFIED TO WATCH WEB SERIES RAY BASED ON SHORT STORIES BY SATYAJIT RAY TC ARC

ওয়েবসিরিজ ‘রে’ দেখতে ভয় করছে, অকপট সত্যজিৎপুত্র

সন্দীপ রায়, ফাইল ছবি

রীতিমতো প্রশ্ন তুলছেন সত্যজিৎপুত্র(Satyajit Ray) পরিচালক সন্দীপ রায় (Sandip Ray)। পুরো বিষয়টি নিয়ে তিনি সম্পূর্ণ অন্ধকারে রয়েছেন বলে জানিয়েছেন।

  • Share this:

কলকাতা: Netflix-এ মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘রে’-এর প্রথম সিজন (Ray Season 1)। যা নিয়ে রীতিমতো প্রশ্ন তুলছেন সত্যজিৎপুত্র(Satyajit Ray) পরিচালক সন্দীপ রায় (Sandip Ray)। পুরো বিষয়টি নিয়ে তিনি সম্পূর্ণ অন্ধকারে রয়েছেন বলে জানিয়েছেন।

প্রথম সিজনে সত্যজিৎ রায়ের চারটি ছোট গল্প নিয়ে তৈরি হয়েছে ‘রে’। যা মূলত একটি অ্যান্থোলজি সিরিজ। পরিচালনা করেছেন তিন পরিচালক। যাঁদের মধ্যে রয়েছেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji), বসন বালা (Vasan Bala) এবং অভিষেক চৌবে (Abhishek Chaubey)। শুক্রবার OTT প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পায় ‘রে’।

এর পরেই ছবিটি নিয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়া হয় সন্দীপ রায়ের কাছে। পুরো বিষয়টিতে তিনি বেশ ক্ষুব্ধ। তিনি বলেন, “Netflix কর্তৃপক্ষ আমার কাছে এসেছিল। এবং আমার বাবার গল্পের উপর কাজ করা নিয়ে আমার অনুমতি চেয়েছিল। আমি কোনও রকম সঙ্কোচ না করে অনুমতি দিই। কিন্তু তার পরে আমার সঙ্গে কোনও বিষয় নিয়ে তাঁরা আলোচনা করেননি। ওই গল্পের ফাইনাল স্ক্রিপ্ট-ও আমার কাছে পাঠানো হয়নি। এমনকি, চূড়ান্ত কাজও আমাকে দেখানো হয়নি।”

এই প্রসঙ্গে সন্দীপ রায়ের আরও বক্তব্য, ‘রে’-এর প্রোমোও তাঁর ভাল লাগেনি ৷ তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল তিনি এই ছবি দেখবেন কি না? এই প্রসঙ্গে তিনি সংবাদমাধ্যমকে বলেন, “আমি রীতিমতো ভয় পাচ্ছি এই সিনেমা দেখতে। একইসঙ্গে আমি এটাও জানতে চাই যে আমার বাবার গল্প নিয়ে ঠিক কী তৈরি করা হয়েছে।"

তবে সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে একটি বড়সড় কিছু করার পরিকল্পনা রয়েছে সন্দীপ রায়ের। নিজের মুখে একথা স্বীকার করে তিনি জানিয়েছেন, “আমি কোভিড পরিস্থিতি কাটিয়ে ওঠার জন্য অপেক্ষা করছি। এর পর আমি বাবার জন্মশতবর্ষ উপলক্ষে নিশ্চয়ই কিছু একটা করব।”

সত্যজিৎ রায়ের চারটি ছোট গল্প অবলম্বনে তৈরি হওয়া ‘রে’ সিরিজে অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee), কে কে মেনন (Kay Kay Menon), হর্ষবর্ধন কাপুর (Harsh Varrdhan Kapoor), রাধিকা মদন (Radhika Madan), শ্বেতা বসু প্রসাদ (Shweta Basu Prasad), গজরাও রাও (Gajraj Rao), চন্দন রায় সান্যাল (Chandan Roy Sanyal), আকাঙ্ক্ষা রঞ্জন কাপুর (Akansha Ranjan Kapoor), বিদিতা বাগ (Bidita Bag)-সহ অন্যান্য কুশীলব৷

ছবিটির দ্বিতীয় ও তৃতীয় গল্প পরিচালনার দায়িত্ব ছিল সৃজিত মুখোপাধ্যায়ের উপর। প্রথম পর্বের পরিচালনা করেছেন অভিষেক চৌবে এবং চতুর্থ পর্ব পরিচালনা করেছেন বসন বালা।

Published by:Arpita Roy Chowdhury
First published: