Ray Teaser: Netflix-এ সত্যজিৎ রায়ের ছোট গল্প, প্রকাশ্যে এল 'রে' সিরিজের টিজার!

Ray

বহুমুখী প্রতিভা সম্পন্ন সত্যজিৎ রায়ের ছোটগল্প নিয়ে তৈরি হচ্ছে অ্যান্থ্রোলজি সিরি‌জ 'রে'।

  • Share this:

#মুম্বই:সত্যজিৎ রায় (Satyajit Ray) শুধু বাংলা নয় কিংবা ভারতীয় তথা বিশ্ব চলচ্চিত্রে একজন অন্যতম কিংবদন্তী মানুষ। একজন বৈপ্লবিক চলচ্চিত্র নির্মাতা, ফেলুদা সিরিজের শ্রষ্টা, একাধিক বিষয়ে কৃতি সহ ভারতের শ্রেষ্ঠ ছোট গল্পগুলির মধ্যে সত্যজিৎ রায়ের লেখা গল্পগুলি অন্যতম। বিভিন্ন ঘরানার প্রতিটি গল্পের পরতে পরতে রোমাঞ্চের সঙ্গে রয়েছে দৃঢ় সংবেদনশীলতার পরিচয়। যা একজন পাঠককে গল্পের শেষ পর্যন্ত আকর্ষণ করে। এবার বহুমুখী প্রতিভা সম্পন্ন সত্যজিৎ রায়ের ছোটগল্প নিয়ে তৈরি হচ্ছে অ্যান্থ্রোলজি সিরি‌জ 'রে'। কিংবদন্তি শিল্পীর শতবর্ষ উপলক্ষ্যে বিশেষ অ্যান্থোলজি সিরিজ আনতে চলেছে Netflix। শুক্রবারই প্রকাশ্যে এল 'রে' সিরিজের (Ray Series) টিজার। আগামী ২৫ জুন নেটফ্লিক্সে দেখা যাবে 'রে'।

সিরিজটিতে সত্যজিৎ রায়ের দূরদর্শী লেখায় আবদ্ধ প্রেম, লালসা, বিশ্বাসঘাতকতা এবং সত্যের চারটি গল্প হিসাবে বর্ণনা করা হয়েছে। লেখকের প্রতিটি গল্প, Netflix-এর এই অ্যান্থোলজি সিরিজের প্রতিটি চরিত্রের দুর্বলতা এবং একাধিক ছায়া আবিষ্কার করেছে। সত্যজিৎ রায়ের চারটি ছোট গল্প অবলম্বনে এই অ্যান্থোলজি ছবি। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee), আলি ফজল (Ali Fazal), কে কে মেনন (Kay Kay Menon), হর্ষবর্ধন কাপুর (Harshvarrdhan Kapoor), রাধিকা মদন (Radhika Madan), গজরাও রাও (Gajraj Rao), শ্বেতা বসু প্রসাদ (Shweta Basu Prasad), অনিন্দিতা বসু (Anindita Bose), বিদিতা বাগ (Bidita Bag), দিব্যেন্দু ভট্টাচার্য (Dibyendu Bhattacharya), চন্দন রায় সান্যাল (Chandan Roy Sanyal), আকাঙ্খা রঞ্জন কাপুর (Akansha Ranjan Kapoor) প্রমুখ।

অভিষেক চৌবে (Abhishek Chaubey), সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) এবং ভাসান বালা (Vasan Bala)-এর মতো পরিচালক মিলে তৈরি করেছেন নতুন এই সিরিজ। প্রত্যেক পরিচালক একটি গল্পের দায়িত্বে ছিলেন। সায়ন্তন মুখোপাধ্যায়ও যুক্ত সিরিজের সৃজনশীল কাজে। টিজারে দেখা গিয়েছে যে চারটি গল্পে ভালবাসা, লাস্য, সততা এবং বিশ্বাসঘাতকতার কাহিনি রয়েছে।

বহুরূপিয়া’ গল্পে অভিনয় করেছেন কে কে মেনন। সম্ভবত ‘বহুরূপী’ গল্প অবলম্বনে তৈরি এপিসোডটি। ‘হাঙ্গামা হ্যায় কিউ বাপরে’ গল্পে মনোজ বাজপেয়ীর সঙ্গে দেখা যাচ্ছে গজরাজ রাওকে। হর্ষবর্ধন কাপুর অভিনীত গল্পের নাম ‘স্পটলাইট’। অন্যদিকে, আলি ফজলের গল্পের নাম ‘ফরগেট মি নট’। ‘

তবে টিজার বহুরূপী বাদে বাকি কাহিনি সত্যজিৎ রায়ের কোন কোন গল্প থেকে নেওয়া হয়েছে তা আন্দাজ করা বেশ কঠিন। হয় তো ট্রেলার প্রকাশ্যে এলে তা বোঝা সম্ভব হবে।

Published by:Piya Banerjee
First published: