Meenakshi Seshadri : জানেন না সমসাময়িকরা কী করছেন, আবার বলিউডে ফিরতে চান দামিনীকন্যা

মীনাক্ষী শেষাদ্রি, ফাইল চিত্র

প্রায় তিন যুগ পর মীনাক্ষী আবার চাইছেন তাঁর কর্ম জগতে ফিরে আসতে। আশির দশকে এক নম্বর নায়িকা ছিলেন তিনি।

  • Share this:

    #মুম্বই: নাচ আর অভিনয়, একসময় এই দুই তুরুপের তাস দিয়েই পর্দা মাতিয়ে রেখেছিলেন মীনাক্ষী শেষাদ্রি (Meenakshi Seshadri)। তবে নিজের কাজের বাইরে তিনি কোনও রকম মন্তব্য করতেন না। হিমশীতল ব্যক্তিত্বের জন্য বলিউডে তাঁর নাম ছিল আইসগার্ল বা বরফকন্যা হিসাবে।

    সফল কেরিয়ার ফেলে রেখেই সকলের অলক্ষ্যে এক ব্যবসায়ীকে বিয়ে করে আমেরিকা পাড়ি দেন নায়িকা। সেখানে স্বামী, সন্তান আর তাঁর নিজের যোগব্যায়ামের প্রশিক্ষণশালা নিয়ে ব্যস্ত ছিলেন। মীনাক্ষীর সমসাময়িক অনেক নায়িকাই যেখানে দিদি, মাসির ভূমিকায় বলিউডে দ্বিতীয় ইনিংস খেলতে ব্যস্ত, সেখানে মীনাক্ষীকে এত বছর পর ঠিক কেমন দেখতে সেটাই কেউ জানতেন না। তাঁকে বহু বছর পর আবিষ্কার করেন ‘দামিনী’-তে তাঁর নায়ক, প্রয়াত ঋষি কপূর (Rishi Kapoor)। ঋষি আমেরিকায় তাঁর সঙ্গে একটি ছবি পোস্ট করে জানতে চেয়েছিলেন যে তাঁর সঙ্গে যে মহিলা আছেন তাঁকে চেনা যাচ্ছে কি না?

    তার পরও কেটে গিয়েছে বেশ কিছু বছর ৷ এ বার প্রায় তিন যুগ পর মীনাক্ষী আবার চাইছেন তাঁর কর্মজগতে ফিরে আসতে। আশির দশকে এক নম্বর নায়িকা ছিলেন তিনি। তবে ১৯৯৫ সালে বিয়ে করে আমেরিকাবাসী হওয়ার পর থেকে বলিউডের দিকে আর ফিরে তাকাননি। বলিউড সম্পর্কে যে তাঁর আর বিশেষ আগ্রহ ছিল না, সেটা বোঝা যাচ্ছে তাঁর কথায়। কারণ তাঁর সঙ্গে অন্যান্য যে সব নায়িকারা কাজ করতেন, তাঁরা এখন কী করছেন সেটা মীনাক্ষী জানেনই না। তাঁকে এক সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়েছিল যে তাঁর কেরিয়ারও মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) বা শাবানা আজমির (Shabana Azmi) মতো দীর্ঘ হল না কেন ? প্রশ্নের উত্তরে মীনাক্ষী জানান যে মাধুরী এখন কী করছেন তিনি জানেন না!

    মীনাক্ষী চিন্তায় আছেন তাঁর ফিরে আসা নিয়ে। কারণ তিনি দীর্ঘ সাতাশ বছর পর কামব্যাক করছেন। নায়িকা জানেন যে এই সাতাশ বছরে বলিউড অনেক অনেক পাল্টে গিয়েছে। তিনি নিজেও অনেকটা পাল্টেছেন। এখন তাঁর সেরকমই চিত্রনাট্য দরকার, যেটা তাঁকে মানায়। আপাতত যোগ্য অফারের অপেক্ষাতেই আছেন তিনি।

    First published: