Home /News /entertainment /
Sandhya Mukherjee: প্রয়াত সন্ধ্যা মুখোপাধ্যায়, আমার অগ্রজাকে হারালাম, শোকবার্তায় লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Sandhya Mukherjee: প্রয়াত সন্ধ্যা মুখোপাধ্যায়, আমার অগ্রজাকে হারালাম, শোকবার্তায় লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ফাইল চিত্র

ফাইল চিত্র

Sandhya Mukherjee: শোনা গিয়েছে, উত্তরবঙ্গ সফর কাটছাঁট করে দ্রুত কলকাতায় ফিরছেন মমতা। আগামীকাল, অর্থাৎ বুধবার কলকাতায় ফিরে আসবেন মমতা।

  • Share this:

    #কলকাতা: প্রয়াত হলেন সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)। বাংলা সঙ্গীত জগতের নক্ষত্র পতন বললেও এই দিনটিকে কম বলা হয়। সম্ভবত এক গোটা ইতিহাসের পর্যায় শেষ হয়ে গেল অ্যাপোলো হাসপাতালে । আর তাই নিয়েই শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukherjee) সম্পর্ক ছিল অমলিন। ডাকলেই সমস্ত অনুষ্ঠানে ছুটে যেতেন সন্ধ্যা, ছুটে যেতেন মুখ্যমন্ত্রীও। সেই সঙ্গীত শিল্পীর প্রয়াণে গভীর শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    শোনা গিয়েছে, উত্তরবঙ্গ সফর কাটছাঁট করে দ্রুত কলকাতায় ফিরছেন মমতা। আগামীকাল, অর্থাৎ বুধবার কলকাতায় ফিরে আসবেন মমতা। তিনি শোকবার্তায় লিখেছেন, 'কিংবদন্তীপ্রতিম সঙ্গীতশিল্পী, অমর সুরসাধিকা সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণে আমি গভীরতম শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৯০ বছর।

    আরও পড়ুন - এই বসন্তে সকাল এসেছিল, সন্ধ্য়া গড়াল না আর

    দশকের পর দশক ধরে তিনি তাঁর অবিস্মরণীয় কণ্ঠমাধুর্যের জাদুতে শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন। তাঁর গাওয়া অসংখ্য গান সঙ্গীতপ্রেমীদের পছন্দের তালিকায় আজও শীর্ষে রয়েছে। পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ২০১১ সালে 'বঙ্গবিভূষণ', ২০১২ সালে 'সঙ্গীত মহাসম্মান' ও ২০১৫ সালে 'ওস্তাদ বড়ে গোলাম আলি বিশেষ সঙ্গীতসম্মান' প্রদান করে। এছাড়া তিনি ভারত নির্মাণ অ্যাওয়ার্ড, ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড, বিএফজেএ অ্যাওয়ার্ড সহ বহু সম্মানে ভূষিত হন। তিনি আমৃত্যু পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত একাডেমির সভাপতিও ছিলেন।

    তাঁর মৃত্যুতে সঙ্গীত জগতের অপূরণীয় ক্ষতি হল। স্বর্ণকণ্ঠী গীতশ্রী সন্ধ্যাদির সঙ্গে আমার দীর্ঘদিনের হৃদ্য সম্পর্ক ছিল। তাঁর মৃত্যুতে আমি আমার অগ্রজাকে হারালাম। আমি সন্ধ্যাদির পরিবার-পরিজন ও অসংখ্য অনুরাগীকে অন্তরের অন্তঃস্থল থেকে আন্তরিক সমবেদনা জানাচ্ছি।'

    Published by:Uddalak B
    First published:

    Tags: Sandhya mukherjee

    পরবর্তী খবর