Home /News /entertainment /
KK Died: "হায় মর জায়ু এহি পে"! গান গাইতে গাইতে বলেছিলেন কেকে! মুখের কথা এভাবে সত্যি হল! ভাইরাল ভিডিও

KK Died: "হায় মর জায়ু এহি পে"! গান গাইতে গাইতে বলেছিলেন কেকে! মুখের কথা এভাবে সত্যি হল! ভাইরাল ভিডিও

KK Died: কেকে শেষ বার গান গাইতে গাইতে বলেছিলেন "হায় মর জায়ু এহি পে"! কে শুনে নিল তাঁর মুখের কথা? এভাবে কি করে সত্যি হল! কাকতালীয় নাকি অলৌকিক! ভাইরাল ভিডিও

  • Share this:

    #কলকাতা:  'হাম রহে ইয়া না রহে কাল, কাল ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল'! নজরুল মঞ্চে শেষ এই গানটিই গেয়েছিলেন কৃষ্ণকুমার কুন্নাথ (কেকে)। আর ঠিক পরেই না ফেরার দেশে চলে গেলেন তিনি। ঝর ঝর করে ঘামছিলেন, দম আটকে আসছিলো বন্ধ ঘরে, বুকে ব্যথাও হচ্ছিল কিন্তু তবুও শেষ পর্যন্ত থেমে যায়নি কেকের গান। কোন শক্তিতে নজরুল মঞ্চে এভাবে গান গাইছিলেন কেকে? এতো স্বয়ং ইশ্বর দর্শন! এতটা ভালবাসা! কিছুতেই যেন বিশ্বাস করে ওঠা যাচ্ছে না।

    সত্যিই যে কষ্ট হচ্ছিল কেকে-র তা শেষ ভিডিও সামনে আসতেই আরও স্পষ্ট। সেখানে দেখা যাচ্ছে ঘামে ভিজে আছেন গায়ক। অনুষ্ঠান শেষ করেই হাতের মাইক ফেলে দিয়ে নিজের রক্ষীর হাত চেপে ধরেন। তাঁকে সঙ্গে সঙ্গে মঞ্চের বাইরে নিয়ে যাওয়া হয়। সে সময় একেবারে ক্লান্ত কেকে। সকলকে চোখের জলে ভিজিয়ে চলে গেলেন গায়ক। মৃত্যুর পর উঠছে অনেক প্রশ্ন। কেন তাঁকে হোটেলে নিয়ে না গিয়ে হাসপাতালে নেওয়া হয়নি! কেন আড়াই হাজার লোকের জায়গায় আট হাজার লোক ঢুকে পড়ল নজরুল মঞ্চে? কেন এসি চলেনি? কেন এই দম বন্ধ কর পরিবেশ তৈরি হতে দিলেন কর্ম কর্তারা? এমন নানা প্রশ্ন উঠছে। কিন্তু এই প্রশ্ন কি আর ফেরাতে পারবে ভালবাসার কেকে-কে? পারবে না! সব প্রশ্ন হয়েই থেকে যাবে!

    পর পর দু'দিন কলকাতায় অনুষ্ঠান করেন কেকে। একেবারে সুস্থ মানুষটার এমন মৃত্যু মেনে নেওয়া যায় না কিছুতেই। এই গাফিলতি কেন? তবে মঞ্চে নিজের শেষ টুকু দিয়ে গিয়েছেন কেকে। গান গাইতে গিয়ে কষ্ট হচ্ছিল তাঁর। তবুও থামেনি সুর। এমনকি তিনি দর্শককে তাঁর সঙ্গে গাইতেও বলছিলেন। ঠিক যেমন হয় তাঁর আর পাঁচটা অন্য দিনের প্রোগ্রাম, তেমনটাই আচরণ করে গিয়েছেন শেষ পর্যন্ত! একবারের জন্যও তাঁর দর্শক বোঝেননি, এতটা কষ্ট সহ্য করে গাইছেন কেকে! এখানেও থেকে যায় প্রশ্ন? জানলে কি মাঝ পথে গান ছেড়ে যেতে দেওয়া হত কেকে-কে? আর যদিও বা তিনি যেতেন, তখন কি বলা হত না, টাকা নিয়ে শো করছেন না? কেকে এত কিছু ভাবেননি। কারণ তাঁর কাছে গানটাই সব ছিল। আর শ্রোতারা তাঁর ভগবান।

    আরও পড়ুন: Who Is KK: 'রূপঙ্কর বোধহয় কেকে বলতে কমল কান্তকে বুঝিয়েছেন' কিশোর কুমার নয় তো?'! গভীরে গিয়ে প্রশ্ন তুললেন অভিনেতা সুদীপ

    আর সেই জন্যই শেষ প্রাণ বায়ু দিয়ে গান গেয়ে গেছেন তিনি। গাইছিলেন, "আখো মে তেরি, আজব সি আজব সি আদায়ে"! গানের মাঝে দর্শকদের গাইতে বলে মাইক ধরেন কেকে। সকলে গেয়ে ওঠেন। তারপরেই তিনি মেয়ে দর্শকদের উদ্দেশ্যে বলেন, 'গার্লস?" সঙ্গে সঙ্গে উপস্থিত মেয়েরা গেয়ে ওঠেন তাঁর গান। যা শুনে কেকে মঞ্চেই বলে ওঠেন, "হায় মর জায়ু এহি পে"! তার পর আর মাত্র একটা গান। 'পল'! সব শেষ মুহূর্তে। এই গানের ভিডিও সোশ্যাল মাধ্যমে শেয়ার হচ্ছে! সত্যিই কি কেকে-র মনের এই কথা, "হায় মর জায়ু এহি পে" শুনে ফেললেন কেউ? কি করে এভাবে মুখের কথা সত্যি হয়ে গেল! এ যেন এক বড় বিস্ময়! কেকে-র চলে যাওয়া সকলকে কাঁদাচ্ছে! আর তৈরি হচ্ছে এক অলৌকিক মায়া জড়ানো পরিবেশের! কোথায় যে কি হল! নাকি কাকতালীয়! দিশেহারা হচ্ছে ভক্তদের মন! সত্যিই কেকে, 'কাল ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল'!

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: KK, Kolkata, Viral Video

    পরবর্তী খবর